Howrah: স্কুল ড্রেস পরেই পুকুরে ঝাঁপ ৮-৯ জনের, নিথর দেহ উদ্ধার এক ছাত্রের

Howra News: নিহতের মাসতুতো দাদা নাসিম খানের দাবি, স্কুল থেকে ফেরার পর বন্ধুরা তাঁর ভাইকে ডেকে নিয়ে যায়। এর পর কীভাবে এই ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট না।

Howrah: স্কুল ড্রেস পরেই পুকুরে ঝাঁপ ৮-৯ জনের, নিথর দেহ উদ্ধার এক ছাত্রের
স্কুলছাত্রের দেহ উদ্ধার। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 8:10 PM

হাওড়া: তুমুল বৃষ্টি। স্কুল থেকে বাড়ি ফেরার পথে বন্ধুদের সঙ্গে পুকুরে নেমেছিল নবম শ্রেণির ছাত্র। জলেই তুমুল দাপাদাপি। সেই জলেই শেষ হল জীবন। সোমবার বিকালে ঘটনাটি ঘটেছে বিগার্ডেন থানা এলাকার চিরন্তনী পাড়ায়। পুলিশ জানিয়েছে, মৃত ওই কিশোরের নাম হিক মোতিয়ার খান (১৫)। নিহতের বাড়ি হাওড়ার শিবপুরের দানেশ শেখ লেনে। বোটানিক্যাল গার্ডেন অর্থাৎ বি গার্ডেন যাওয়ার কিছুটা আগে। একটি অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে বি গার্ডেন থানার পুলিশ। জানা গিয়েছে, এদিন স্থানীয় একটি ইংরাজি মাধ্যম স্কুলের ৮-৯ জন ছাত্র বাড়ি ফেরার সময় স্কুলের পোশাক পরেই একটি পুকুরে নামে। অভিযোগ, তখন অঝোরে বৃষ্টি হচ্ছিল। জলে নেমে লাফালাফি শুরু হয় তাদের। সেই সময়ই হিক মোতিয়ার আচমকা ডুবে যায়। মৃতদেহ হাওড়া জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

নিহতের মাসতুতো দাদা নাসিম খানের দাবি, স্কুল থেকে ফেরার পর বন্ধুরা তাঁর ভাইকে ডেকে নিয়ে যায়। এর পর কীভাবে এই ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট না। পুলিশ যথাযথ কারণ খুঁজে বের করুক, দাবি নাসিমের। চিরন্তনী পাড়ায় যেখানে এই ঘটনা ঘটে, সেখানকারই এক প্রত্যক্ষদর্শী শাশ্বতী গঙ্গোপাধ্যায় জানান, দুপুর দেড়টা নাগাদ ৮-৯ জন ছেলে স্কুল ইউনিফর্ম পড়ে তাঁদের বাড়ির সামনে পাড়ার পুকুরে চান করতে নামে। তুমুল বৃষ্টির মধ্যেই স্কুলের ব্যাগ, জুতো পুকুর পাড়ে রেখে জামা, প্যান্ট, ব্যাজ পরেই পুকুরে নেমে পড়ে।

প্রায় ঘণ্টাখানেক পুকুরের মধ্যে দাপাদাপি করে তারা। ওই মহিলার কথায়, অনেকেই এই বৃষ্টিতে জলে নামতে না করেছিল। কিন্তু তা তারা শোনেনি। প্রায় ঘণ্টাখানেক এসব করে। এরপরই কয়েকজন উঠে চলে যায়। বিকেল ৪টে নাগাদ পুকুরে একটি ছেলেকে হাবুডুবু খেতে দেখেন তাঁরা। এলাকার কয়েকজন নেমে ওই কিশোরকে উদ্ধার করে। খবর দেওয়া হয় বাড়িতে। এরইমধ্যে পুকুর পাড়ে একটি অতিরিক্ত ব্যাগ ও জুতোজোড়া দেখেন স্থানীয় বাসিন্দারা।

এরপর জানা যায়, জলে একজন ডুবে গিয়েছে। বহু খোঁজের পর উদ্ধার করা হয় হিক মোতিয়ার খানকে। খবর দেওয়া হয় বি গার্ডেন থানায়। খবর যায় তাঁর পরিবারের কাছে। এমনও শোনা যাচ্ছে, ওই কিশোর সাঁতার জানত না। তা হলে কেন পুকুরে নামল সে? খবর পেয়ে হাসপাতালে ছোটে পরিবার। কান্নায় ভেঙে পড়ে তারা। তদন্ত শুরু করেছে পুলিশ।