Aadhar Card: ডাস্টবিন থেকে উদ্ধার তোড়া-তোড়া ভোটার-আধার কার্ড, চাঞ্চল্য কাঁথি শহরে

ডাস্টবিন থেকে প্রায় ৫০-৬০টি ভোটার ও আধার কার্ড উদ্ধার হয়েছে। তার মধ্যে যেমন এলাকার বাসিন্দাদের কার্ড রয়েছে, তেমনই বহিরাগত অনেকের কার্ড রয়েছে।

Aadhar Card: ডাস্টবিন থেকে উদ্ধার তোড়া-তোড়া ভোটার-আধার কার্ড, চাঞ্চল্য কাঁথি শহরে
কাঁথি শহরের এক ডাস্টবিন থেকে উদ্ধার ভোটার ও আধার কার্ড।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 7:03 PM

কাঁথি: ডাস্টবিনে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে একাধিক ভোটার ও আধা কার্ড। শুনতে অদ্ভুত লাগলেও পূর্ব মেদিনীপুর জেলা কাঁথি শহরের ৯ নম্বর ওয়ার্ড এলাকায় এমনই কাণ্ড ঘটেছে। সোমবার সন্ধ্যায় এলাকার পথচলতি এলাকাবাসীর নজরেই ঘটনাটি পড়ে। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা কাঁথি শহরে। শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সন্ধ্যায় কাঁথি পুরসভার ৯ নম্বর ওয়ার্ড এলাকায় উত্তর কাঁথির বিধায়িকা সুমিতা সিনহার বাড়ি সংলগ্ন ডাস্টবিনে পড়ে থাকতে দেখা যায় একাধিক ব্যক্তি ও মহিলার ভোটার এবং আধার কার্ড। প্রথমে এলাকার পথচলতি কয়েকজনের নজরে পড়ে ঘটনাটি। তারপর খবর পেয়ে কাঁথি থানার পুলিশ ও স্থানীয় কাউন্সিলর ঘটনাস্থলে যায়। আপাতত কাউন্সিলর কার্ডগুলি উদ্ধার করে নিয়ে যান। যদিও বিধায়িকার বাড়ি সংলগ্ন ডাস্টবিনে কী ভাবে ভোটার কার্ড, আধার কার্ডের তোড়া এল তা স্পষ্ট নয়।

সূত্রের খবর, কাঁথির ৯ নম্বর ওয়ার্ড এলাকার ডাস্টবিন থেকে প্রায় ৫০-৬০টি ভোটার ও আধার কার্ড উদ্ধার হয়েছে। তার মধ্যে যেমন এলাকার বাসিন্দাদের কার্ড রয়েছে, তেমনই বহিরাগত অনেকের কার্ড রয়েছে। এদিকে, এলাকার যাঁদের কার্ড পাওয়া গিয়েছে, তাঁদের কাছেও ভোটার বা আধার কার্ড রয়েছে বলে দাবি জানিয়েছেন। ফলে কী ভাবে তাঁদের নামে ভোটার ও আধার কার্ড ডাস্টবিনে এল, তা নিয়ে প্রশ্ন উঠছে। ৫০-৬০টি ভোটার ও আধার কার্ড কে ডাস্টবিনে ফেলল, কোথা থেকে এল, তাও স্পষ্ট নয়। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে কাঁথি থানার পুলিশ।

ডাস্টবিন থেকে তোড়া-তোড়া ভোটার ও আধার কার্ড উদ্ধার হওয়ার ঘটনায় কাঁথি থানার পুলিশ তদন্ত শুরু করলেও গোটা বিষয়টি নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। এই ঘটনার পিছনে তৃণমূলের ভোট-চক্রান্ত দেখছে বিজেপি নেতৃত্ব। কাঁথি সাংগঠনিক জেলা বিজেপির সহ সভাপতি অসীম মিশ্র বলেন, “ভোট জালিয়াতি করার জন্য সাধারণ মানুষের ভোটার কার্ড কেড়ে নেওয়া, ডুপ্লিকেট ভোটার কার্ড তৈরি করা সহ নানান কাজে তৃণমূল কংগ্রেস সিদ্ধহস্ত। সারা বাংলাজুড়ে এই ধরনের কাজকর্ম চলছে। কাঁথি পুরসভা ডাস্টবিনে এতগুলি ভোটার কার্ড পাওয়া গেল। কে ফেলল? কোথা থেকে এল এতগুলি ভোটার কার্ড? তদন্তের প্রয়োজন রয়েছে।”

যদিও ডাস্টবিনে ভোটার কার্ড উদ্ধারের ঘটনার সঙ্গে তৃণমূল জড়িত নয় বলে দাবি রাজ্যের কারা দফতরের মন্ত্রী অখিল গিরির। তিনি বলেন, “আমরা এই ঘটনার সম্পর্কে কিছুই জানি না। এর সঙ্গে তৃণমূলের কোনো সম্পর্ক নেই। আমাদের কোনও খারাপ উদ্দেশ্য নেই। লোকের ভোটার কার্ড নিয়ে রাস্তায় ফেলে দেব? পুলিশকে তদন্ত করতে বলব।” এরপরই বিজেপির তোলা অভিযোগের পাল্টা জবাব দিয়ে কারামন্ত্রী আরও বলেন, “সবকিছুতেই এখন বিজেপি তৃণমূলের দিকে অভিযোগের আঙ্গুল তোলেন। এই ঘটনার সঙ্গে কোনভাবে তৃণমূল কংগ্রেস যুক্ত নয়।”