Dengue Death: ‘আর কারও কোল যেন খালি না হয়’, চোখের জল বাধ মানছে না জাহিনার মায়ের

Dengue Death: আচমকা তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। গত শনিবার তাকে নার্সিংহোমে ভর্তি করানো হয়। তার আগেই ডেঙ্গি এনএস-১ পরীক্ষা করা হয়। সেখানে রিপোর্ট পজ়িটিভ আসে, অর্থাৎ ধরা পড়ে যে ওই শিশু ডেঙ্গিতে আক্রান্ত।

Dengue Death: 'আর কারও কোল যেন খালি না হয়', চোখের জল বাধ মানছে না জাহিনার মায়ের
ডেঙ্গিতে মৃত্যু ৯ বছরের শিশুরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2024 | 5:24 PM

শিলিগুড়ি: বর্ষা শুরু হওয়ার পর থেকেই ডেঙ্গি আক্রান্ত হওয়ার খবর সামনে আসতে শুরু করেছে। রাজ্যের একাধিক জেলায় আর এবার সামনে এল মৃত্যুর খবর। ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হল ন’বছরের এক শিশুর। গত রবিবার শহরের হিলকার্ট রোডের একটি নার্সিংহোমে মৃত্যু হয় তার। ইতিমধ্যেই শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েছে। তার মধ্যে এই শিশুর মৃত্যুর খবরে চাঞ্চল্য ছড়িয়েছে।

গত রবিবার শহরের হিলকার্ট রোডের একটি নার্সিংহোমে মারা যায় ন’বছরের ওই শিশুকন্যা। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম জাহিনা খাতুন। তার পরিবার শিলিগুড়ির ৭ নম্বর ওয়ার্ডের স্বামীনগরের বাসিন্দা। পরিবারের তরফে জানা গিয়েছে, প্রায় চার দিন ধরে জ্বরে ভুগছিল জাহিনা। তাকে জ্বরের ওষুধও দেওয়া হচ্ছিল।

আচমকা তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। গত শনিবার তাকে নার্সিংহোমে ভর্তি করানো হয়। তার আগেই ডেঙ্গি এনএস-১ পরীক্ষা করা হয়। সেখানে রিপোর্ট পজ়িটিভ আসে, অর্থাৎ ধরা পড়ে যে ওই শিশু ডেঙ্গিতে আক্রান্ত।

নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে, শিশুর রক্তে প্লেটলেটের পরিমাণ ক্রমশ কমে যাচ্ছিল। প্রায় ১০ হাজারের নীচে নেমে গিয়েছিল প্লেটলেট কাউন্ট। এরপর চিকিৎসরা প্লেটলেট দেয় তাকে। তবে তাতে কোনও লাভ হয়নি। রবিবার শিশুর মৃত্যু হয়। নার্সিং হোমের তরফে দেওয়া ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গির কথা উল্লেখ করা হয়েছে।

পরিবারের অভিযোগ, এলাকা পরিষ্কার করা হয় না কখনও। নর্দমায় জমতে থাকে ময়লা জল। তার জেরেই ছড়াচ্ছে ডেঙ্গি। জাহিনার মা বলেন, “আমি আর কিছু বলতে চাই না, শুধু আপনারা পুরসভাকে গিয়ে বলুন এলাকা যেন পরিষ্কার করে। আমার সন্তানের যা হয়েছে, আর কারও সঙ্গে যেন তা না হয়। আর কারও কোল যেন খালি না হয়।” রবিবার পর্যন্ত মাটিগাড়ায় আক্রান্তের সংখ্যা ৪৬ ও শিলিগুড়িতে আক্রান্তের সংখ্যা ৩০।