গলায় অগজর জড়িয়ে উল্লাস, সেলফি তোলার হিড়িক গয়েরকাটায়

সর্প বিশারদ এবং পরিবেশ প্রেমীদের দাবি যে ভাবে সাপকে নিয়ে উল্লাস করা হলো তাতে সাপটির প্রাণ যেতে পারত।

গলায় অগজর জড়িয়ে উল্লাস, সেলফি তোলার হিড়িক গয়েরকাটায়
সাপ নিয়ে উল্লাস
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Sep 19, 2022 | 6:43 PM

গয়েরকাটা: অজগর সাপ গলায় জড়িয়ে উল্লাসে মাতলেন স্থানীয়রা। তা ঘিরে সেলফি তোলার হিড়িক অবাক করবে। জলপাইগুড়ির গয়েরকাটা শহরেই রবিবার রাতে ঘটল এই ঘটনা। ওই অজগরের কামড়ে আহত হয়েছেন দুই বাসিন্দা। জানা গিয়েছে, মুরগি খেতে এসে বাড়িতে ঢুকে পড়েছিল প্রায় ১০ ফুট লম্বা অজগর সাপ। আর সেই সাপ উদ্ধারের জন্য বনদফতরের কর্মীরা না আসায়, কয়েকজন যুবক মিলে ধরে ফেলেন সাপটিকে। এরপর সেই অজগর সাপ কে গলায় পেচিয়ে প্রায় দেড় কিলোমিটার পথ পায়ে হেঁটে গয়েরকাটা রেঞ্জ অফিসের সামনে এসে হাজির হন তাঁরা। জীবনের ঝুঁকি নিয়ে বিশাল এক অজগর সাপ কাঁধে তুলে উল্লাস। এরকম কান্ড দেখে হতবাক সর্প বিশারদ থেকে পরিবেশ প্রেমীরা। প্রশ্ন উঠছে বনদফতরের ভূমিকা নিয়েও।

অজগর সাপ বন্যপ্রাণী আইনে সিডিউল ১ এর প্রাণী। তাহলে কি করে গয়েরকাটা মরাঘাট রেঞ্জ অফিস থেকে ঢিলছোড়া দূরত্বে একটি অজগর সাপকে কাঁধে তুলে রীতিমতো উল্লাস চলল, সেই প্রশ্ন উঠল। জানা গিয়েছে, গয়েরকাটার হিন্দু পাড়া এলাকায় বাসন্তী কুজুরের বাড়িতে মুরগি খেতে ঢুকেছিল ওই অজগরটি।

এলাকার যুবকেরা জীবনের ঝুঁকি নিয়ে সাপটিকে ধরতে গেলে জঞ্জালু রায়ের ও কুসুম কলুনিয়া নামে দুই যুবককের হাতে কামড় বসিয়ে দেয় ওই অজগর। তবুও প্রায় ১০ ফুট লম্বা অজগরটিকে তাঁরা কব্জা করে এবং কাঁধে তুলে নেয়। এভাবেই এক কিলোমিটার রাস্তা অজগরটি কাঁধে নিয়ে উল্লাস করতে করতে হেঁটে যায় তাঁরা।  শহরের মধ্যে দিয়ে এভাবে হট্টগোল করতে করতে আসা যুবকদের দেখে অনেকেই মনে করেছিলেন কোন টুর্নামেন্ট জিতে ফিরছেন। কিন্তু কাছে আসতে সকলের চোখ কপালে উঠে যায়  ভয়ঙ্কর এই দৃশ্য দেখে। প্রশ্ন উঠছে কি করে বনদফতর কর্মীদের সামনে এইভাবে সাপ নিয়ে উল্লাস চলল।

সর্প বিশারদ এবং পরিবেশ প্রেমীদের দাবি যে ভাবে সাপকে নিয়ে উল্লাস করা হলো তাতে সাপটির প্রাণ যেতে পারত। এমনকি একটু ভুল হলেই সাপে পেঁচিয়ে যে কোন ব্যক্তিকে মেরে ফেলতে পারত। কী করে বন্যপ্রাণী আইন নিজের হাতে তুলে নিল সাধারণ মানুষ প্রশ্ন তুলছেন সর্প বিশারদরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla