‘বাংলা ভাগে উস্কানি, ফৌজদারি মামলার অভিযোগ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী!’ নিশীথ-বার্লাকে সূর্যের খোঁচা

Surjya Kanta Mishra: 'রাজ্য ও কেন্দ্র উভয় চলছে ভুয়োদের নিয়ে। রাজ্য বা কেন্দ্রের উভয় মন্ত্রিসভায় থাকা বেশ কয়েকজন মন্ত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। আর এঁদের হাতে এখন দেশের প্রতিরক্ষা!'

'বাংলা ভাগে উস্কানি, ফৌজদারি মামলার অভিযোগ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী!' নিশীথ-বার্লাকে সূর্যের খোঁচা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 10:27 PM

জলপাইগুড়ি: স্বেচ্ছাসেবী সংস্থা অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (ADR)-এর সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ, ৩০ জন (৪২ শতাংশ) মন্ত্রীর বিরুদ্ধে রয়েছে ফৌজদারি মামলা। তার মধ্যে এ রাজ্যের সাংসদ তথা মন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) বিরুদ্ধে রয়েছে খুনের অভিযোগ।

রাজ্যের আর এক বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জন বার্লা (John Barla)-র বিরুদ্ধে রয়েছে খুনের চেষ্টার মতো গুরুতর অভিযোগ। আর এ নিয়ে বাংলার দুই নয়া কেন্দ্রীয় মন্ত্রীকে নিশানা করলেন সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)। সিপিএমের রাজ্য সম্পাদকের কথায়, “রাজ্য বা কেন্দ্রের উভয় মন্ত্রিসভায় থাকা বেশ কয়েকজন মন্ত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। আর এঁদের হাতে এখন দেশের প্রতিরক্ষা!”

দু’দিনের সফরে জলপাইগুড়িতে এসেছিলেন সিপিএমের রাজ্য কমিটির সম্পাদক তথা পলিটব্যুরো সদস্য সূর্যকান্ত মিশ্র। তাঁর সঙ্গে ছিলেন মৃদুল দে এবং অনাদি শাহু। রবিবার জেলা কমিটির ও পরে সাধারণ সদস্যদের সঙ্গে বৈঠক করেন সূর্যকান্ত। সেই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে তাঁর মন্তব্য, “বাংলা ভাগ নিয়ে সরব হয়েছেন জন বার্লা সহ বিজেপির একাংশ। কিন্তু বাংলা ভাগ ইস্যুতে বিজেপি দ্বিধাবিভক্ত রয়েছে। আমরা বাংলা ভাগের বিরুদ্ধে। তবে আমরা মুখ্যমন্ত্রীকে বলতে চাই, বাংলাভাগ যাতে না হয় তা আপনার দেখা উচিৎ।”

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জন বার্লার বিরুদ্ধে সরকারি জমি দখল করে বিল্ডিং বানানোর অভিযোগে সরব হয়েছে তৃণমূল। যা নিয়ে শুরু হয়েছে জেলায় তীব্র রাজনৈতিক চাপানউতোর। এনিয়েও মন্তব্য করেন সূর্যকান্ত মিশ্র। বলেন, “দুর্নীতি একটা লোকের বিষয় নয়। রাজ্য বা কেন্দ্র উভয় মন্ত্রিসভায় থাকা বহু মন্ত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। আর এঁদের হাতে এখন দেশের প্রতিরক্ষা ইত্যাদির দায়িত্বভার দেওয়া হচ্ছে!”

একইসাথে রাজ্যের ভ্যাকসিন দুর্নীতি প্রসঙ্গেও খোঁচা দিতে ছাড়েননি সিপিএম নেতা। বলেন, ‘রাজ্য ও কেন্দ্র উভয় চলছে ভুয়োদের নিয়ে।” আরও পড়ুন: কেন্দ্রীয় মন্ত্রী ‘জমি মাফিয়া’! জন বার্লার বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের