Jhargram: ট্রেন হতে পারে সফট টার্গেট, ২৬ জানুয়ারিতে বাড়তি সতর্কতা ঝাড়গ্রাম জুড়ে

Jhargram: রেল যেহেতু 'সফট টার্গেট' এবং খড়গপুর থেকে টাটা সেকশনে দীর্ঘ পথ মাও অধ্যুষিত এলাকার মধ্যে পড়ে তাই ঝাড়গ্রামের একাধিক রেলস্টেশনে, লাইনে, ট্রেনে স্নিফার ডগ, মেটাল ডিটেক্টর দিয়ে চলছে তল্লাশি। সিআরপিএফ, এবং জেলা পুলিশ এরিয়া ডমিনেশন এবং সীমান্ত লাগোয়া এলাকা সিল করে তল্লাশি অভিযান চালাচ্ছে।

Jhargram: ট্রেন হতে পারে সফট টার্গেট, ২৬ জানুয়ারিতে বাড়তি সতর্কতা ঝাড়গ্রাম জুড়ে
রেলে বিশেষ সতর্কতাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2024 | 3:55 PM

ঝাড়গ্রাম: ২৬ শে জানুয়ারি, প্রজাতন্ত্র দিবস ঘিরে চরম সতর্কতা ঝাড়গ্রাম জেলা জুড়ে। রেল, রাস্তা, সীমান্ত সমস্ত এলাকাতেই নজরদারি বাড়ানো হয়েছে। চলছে তাল্লশি অভিযান। বুধবারই ঝাড়গ্রাম জেলার একাধিক জায়গায় মাওবাদীদের নাম করা পোষ্টার উদ্ধার করে পুলিশ। যদিও পুলিশ সূত্রে বলা হয়েছে এগুলো মাওবাদীদের নাম করে কেউ বা কারা করছে। ভুয়ো পোষ্টার। তারপরও গোটা জঙ্গল মহল জুড়েই চরম নিরাপত্তার ব্যাবস্থা করা হয়েছে।

রেল যেহেতু ‘সফট টার্গেট’ এবং খড়গপুর থেকে টাটা সেকশনে দীর্ঘ পথ মাও অধ্যুষিত এলাকার মধ্যে পড়ে তাই ঝাড়গ্রামের একাধিক রেলস্টেশনে, লাইনে, ট্রেনে স্নিফার ডগ, মেটাল ডিটেক্টর দিয়ে চলছে তল্লাশি। সিআরপিএফ, এবং জেলা পুলিশ এরিয়া ডমিনেশন এবং সীমান্ত লাগোয়া এলাকা সিল করে তল্লাশি অভিযান চালাচ্ছে। গত মাসেই মাওবাদী শীর্ষ নেতা কিশোর দে-কে পুরুলিয়া থেকে গ্রেপ্তার করেছে এসটিএফ। তাই মাওবাদী কর্যকলাপ যে এলাকায় আছে এটা নিশ্চিত। সেই সমস্ত দিক মাথায় রেখেই প্রজাতন্ত্র দিবসের আগে নিরাপত্তার ঘেরাটোপে জঙ্গল মহল।

প্রসঙ্গত, বুধবারই ঝাড়গ্রামের জামবনিতে মাওবাদী পোস্টার পড়ে। পোস্টারে লেখা ছিল ‘কিষেণজি অমর রহে..’। আগামী ২৫ শে জানুয়ারি ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া তিন জেলায় বন্ধের ডাক দেওয়া হয়েছে এই মাওবাদী পোস্টার। তারও আগে পুরুলিয়ার কোটশিলা মুরগুমা জলাধার ও সংলগ্ন এলাকায় মঙ্গলবার মাওবাদী উল্লেখ করে পোস্টার পড়ে। এবার তাই প্রজাতন্ত্র দিবসের আগে ঝাড়গ্রাম জুড়ে বাড়তি সতর্কতা নিয়েছে পুলিশ প্রশাসন।