লাল বাতির গাড়ি নয়, স্কুটি চালিয়ে মানুষের ঘরে ঘরে ঘুরে বেড়ালেন মন্ত্রী বিরবাহা

বিরবাহা হাঁসদা (Birbaha Hansda) রাজ্যের বন দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সদ্যই। মঙ্গলবার প্রতিমন্ত্রি হিসেবে নিজের দায়িত্বভার বুঝে নিয়েছেন। লাল বাতি দেওয়া গাড়ি ছেড়ে এদিন স্কুটি চালিয়ে শহরের নানা এলাকায় ঘুরে বেড়াতে দেখা গেল সেই মন্ত্রীকে।

লাল বাতির গাড়ি নয়, স্কুটি চালিয়ে মানুষের ঘরে ঘরে ঘুরে বেড়ালেন মন্ত্রী বিরবাহা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 12, 2021 | 10:22 PM

ঝাড়গ্রাম: মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় মন্ত্রিসভার সদস্য হয়েছেন ঝাড়গ্রাম থেকে নির্বাচিত তৃণমূল (TMC) বিধায়ক বিরবাহা হাঁসদা (Birbaha Hansda)। রাজ্যের বন দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সদ্যই। মঙ্গলবার প্রতিমন্ত্রি হিসেবে নিজের দায়িত্বভার বুঝে নিয়েছেন। ফিরে এসেছেন ঝাড়গ্রামে নিজের বাড়িতে। তার মধ্যে বুধবার অন্য রূপে দেখা গেল নয়া মন্ত্রীকে। লাল বাতি দেওয়া গাড়ি ছেড়ে এদিন সকাল সকাল স্কুটি চালিয়ে শহরের নানা এলাকায় ঘুরে বেড়াতে দেখা গেল মন্ত্রীকে। লক্ষ্য, বিভিন্ন এলাকায় কোভিড (Covid) নিয়ে সচেতনতা মূলক প্রচার। যা চারচাকার গাড়ি নিয়ে সম্ভব নয় বলে জানান জঙ্গলমহলের মন্ত্রী।

সাধারণ মানুষকে মাস্ক ব্যবহার করার আবেদন করে বিরবাহা বলেন, “আমাদের প্রথম কাজ হল করোনা পরিস্থিতির মোকাবিলা করা। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের নির্দেশ দিয়েছেন, করোনা নিয়ে মানুষকে সচেতন করতে এবং করোনা আক্রান্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো প্রতিটি মানুষকে করোনা নিয়ে সচেতন হওয়ার আবেদন জানাচ্ছি।”

শারীরিক দূরত্ব বজায় রাখা এবং সবাইকে মাস্ক পরার আবেদন জানানো বন দফতরের প্রতিমন্ত্রীর কথায়, “জঙ্গলমহলের একটা সমস্যা রয়েছে। সেটা হল হাতির সমস্যা। সেই বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখা হবে। তবে তার আগে করোনার হাত থেকে মানুষকে বাঁচাতে আশু প্রয়োজন সচেতন করা।” করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর হাতির বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন: নজরে জঙ্গলমহল: তৃণমূলে যোগ দিলেন সাঁওতালি ছবির সুপারস্টার বিরবাহা 

সরকারি লালবাতি গাড়ি পেয়েছেন তা সত্ত্বেও তিনি বুধবার সকাল থেকেই লালবাতি গাড়ি ছেড়ে দিয়ে স্কুটিতে করে ঝাড়গ্রাম শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে গিয়ে মানুষকে করোনা নিয়ে সচেতন করছেন। এদিকে রাজ্যের প্রতিমন্ত্রি বিরবাহা হাঁসদাতে এভাবে স্কুটিতে চেপে বিভিন্ন এলাকায় গিয়ে করোনা নিয়ে মানুষকে সচেতন করতে দেখে খুশি ও বিস্মিত অরণ্য সুন্দরী ঝাড়গ্রাম শহরের বাসিন্দারা।