Elephant Kills Woman : উঠোনে খাটিয়ায় ঘুমোচ্ছিলেন, শিয়রে এসে দাঁড়াল ‘মৃত্যু দূত’

Elephant Kills Woman : বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার সকলকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে সন্ধ্যা ছ'টা থেকে সকাল ছ'টা পর্যন্ত জঙ্গলের রাস্তা দিয়ে যাতায়াত করতে গ্রামবাসীদের নিষেধ করেন বনকর্মীরা।

Elephant Kills Woman : উঠোনে খাটিয়ায় ঘুমোচ্ছিলেন, শিয়রে এসে দাঁড়াল 'মৃত্যু দূত'
হাতিটিকে তাড়িয়ে জঙ্গলে পাঠান স্থানীয় বাসিন্দারা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2022 | 10:27 AM

জামবনি : গরমের জন্য বাড়ির ভিতরে ঘুমোতে পারছিলেন না। উঠোনে খাটিয়ায় ঘুমোচ্ছিলেন মহিলা। আচমকা তাঁর সামনে আসে একটি হাতি। তাঁকে শুঁড়ে তুলে মাটিতে ফেলে পা দিয়ে পিষে দিয়ে চলে যায় (Elephant Attack)। হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই মহিলা মারা যান। মৃতার নাম সোমবারি মুর্মু (৪৫)। ঘটনাটি ঝাড়গ্রামের জামবনির আমতলিয়া বাঘাখন্দর এলাকার।

মৃতার পরিবার জানিয়েছে, গরম লাগছে বলে গতকাল রাতে ঘরের ভিতর ঘুমোননি সোমবারি। রাতে আচমকা তাঁর আর্ত চিৎকার শুনে সবাই দৌড়ে আসেন। দেখেন, একটি হাতি সেখান থেকে চলে যাচ্ছে। রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে রয়েছেন সোমবারি। স্থানীয় বাসিন্দারা হাতিটিকে ওই এলাকা থেকে স্থানীয় জঙ্গলের দিকে পাঠায়। আর ওই মহিলাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে জামবনি ব্লকের চিল্কিগড় গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ চিকিৎসার পর সোমবারি মারা যান। সোমবারির স্বামী ও দুই মেয়ে রয়েছে। তাঁর স্বামী পেশায় দিনমজুর। সোমবারি অন্যের বাড়িতে কাজ করে সংসার চালাতেন। তাঁর মৃত্যুতে ভেঙে পড়েছে পরিবার।

হাতির হামলার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বন দফতরের কর্মীরা। বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার সকলকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়। সেই সঙ্গে সন্ধ্যা ছ’টা থেকে সকাল ছ’টা পর্যন্ত জঙ্গলের রাস্তা দিয়ে যাতায়াত করতে গ্রামবাসীদের নিষেধ করেন বনকর্মীরা। সেই সঙ্গে বনদফতরের পক্ষ থেকে জানানো হয় যে হাতির হামলায় মৃত ওই মহিলার পরিবারকে সরকারি ভাবে আর্থিক সহযোগিতা করা হবে।

কিছুদিন আগেই ঝাড়গ্রামের নেদাবহড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রাতঃভ্রমণে বেরিয়ে হাতির হামলায় মারা যান এক ব্যক্তি। গণেশ সিং নামে ওই ব্যক্তিকে শুঁড়ে তুলে পেঁচিয়ে আছাড় মারে হাতিটি। তারপর পা দিয়ে পিষে দেয়।

Elephant

এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে হাতির দল

গত কয়েকদিনে যেভাবে হাতির দল ওই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে তাতে আতঙ্কের মধ্যে রয়েছেন গ্রামবাসীরা। তাঁদের বক্তব্য, যখন তখন জঙ্গল থেকে জনবসতি এলাকায় ঢুকে পড়ছে হাতিগুলি। কখন কার উপর আক্রমণ করবে, তা নিয়ে সবসময় দুশ্চিন্তায় থাকেন তাঁরা। বন দফতরের পক্ষ থেকে হাতিগুলির গতিবিধির ওপর নজর রাখা হয়েছে।