শাহি-সফরে বিশ্বভারতীর অনুষ্ঠানে যোগ দেবেন মোদী, প্রস্তুতি খতিয়ে দেখতে বোলপুরে কৈলাস

আগামী ২০ ডিসেম্বর বিজেপির দলীয় কর্মসূচিতে যোগ দিতে বোলপুরে পা দিতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। একই সঙ্গে সেদিনই পালিত হবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস ও শতবর্ষ পালন।

শাহি-সফরে বিশ্বভারতীর অনুষ্ঠানে যোগ দেবেন মোদী, প্রস্তুতি খতিয়ে দেখতে বোলপুরে কৈলাস
'কয়লা চোর, গরু চোরের কথার জবাব দিই না'-কৈলাস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2020 | 10:52 AM

বোলপুর: ২০ ডিসেম্বর বিজেপির দলীয় কর্মসূচিতে যোগ দিতে বোলপুরে পা রাখতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। ৮ই পৌষ পালিত হবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস ও শতবর্ষ পালন। সেই অনুষ্ঠানে থাকতে চলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar), কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী রমেশ পোখরিয়াল। এমনকী বিশ্বভারতীর আচার্য তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (Narendra Modi) সেই অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। স্বরাষ্ট্র মন্ত্রীর আগমন-সহ অনুষ্ঠানের বাকি প্রস্তুতি খতিয়ে দেখতে এদিন বোলপুরে উপস্থিত হয়েছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijaybargiya)।

সূত্রের খবর, কৈলাস শনিবার রাতে পৌঁছবেন বোলপুর শহরে। একটি বেসরকারি হোটেলে থাকবেন তিনি। সেখানেই দলীয় কর্মীদের সঙ্গে সারবেন একটি বৈঠক। এরপর সকাল ৯.৩০টা নাগাদ বিশ্বভারতীর উপাচার্য বিদুৎ চক্রবর্তীর সঙ্গে বৈঠক করবেন। বৈঠকটি হবে বিশ্বভারতীতে উপাচার্যের বাসভবনে। সেখানে থাকবেন অনুপম হাজরাও। এরপর তিনি রওনা দেবেন বলে খবর।

আরও পড়ুন: মুখে সেলোটেপ, হাত-পা বাঁধা, স্বামীকে বিছানায় চাদর দিয়ে ঢেকে রাখলেন স্ত্রী, দুই ছেলে!

সাম্প্রতিক সময় নজিরবিহীনভাবে রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্র হয়ে উঠেছে বিশ্বভারতী। যে বিশ্ববিদ্যালয় এত বছর রাজনৈতিক বির্তক থেকে দূরে থেকছে, সেখানে পাঁচিল তোলার মতো ঘটনা ও তাতে রাজনৈতিক হস্তক্ষেপ, পুরো পরিস্থিতিকে অন্যদিকে ঘুরিয়ে দিয়েছে। তার মধ্যে বিশ্ববিদ্যালয়ের একাধিক বিতর্কিত মন্তব্যও জলঘোলার কারণ হয়ে ওঠে। ফলে এই প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী কী বক্তব্য রাখেন, তাতে নজর থাকবে রাজনৈতিক মহলের।

আরও পড়ুন: বিজেপি বুথ সভাপতিকে পিটিয়ে খুন হালিশহরে, শুভ্রাংশু বললেন, ‘বদলা হবেই’