Malda: হুলুস্থুল কাণ্ড, গৃহস্থের বাড়িতে ডাকাতির অভিযোগে সাসপেন্ড পুলিশ!

Crime: গভীর রাতে মালদহের কালিয়াচক থানার একদল পুলিশ বাহিনী ৫২ বিঘা এলাকার লেবার কমিশনার এসরাউল শেখের বাড়িতে লুঠপাট চালায় বলে অভিযোগ।

Malda: হুলুস্থুল কাণ্ড, গৃহস্থের বাড়িতে ডাকাতির অভিযোগে সাসপেন্ড পুলিশ!
গৃহস্থের বাড়িতে ডাকাতির অভিযোগ পুলিশের বিরুদ্ধে। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 9:35 PM

মালদহ: রক্ষকই ভক্ষক! ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি (Robbery) হয়েছে। আর সেই ডাকাতির অভিযোগ উঠল পুলিশেরই (Police) বিরুদ্ধে। এমনকী অভিযোগের প্রেক্ষিতে সাসপেন্ডও (Suspend) করা হয়েছে মোট তিন পুলিশ কর্মীকে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মালদহ (Malda) জেলার পুলিশ মহলে।

মঙ্গলবার গভীর রাতে মালদহের কালিয়াচক থানার একদল পুলিশ বাহিনী ৫২ বিঘা এলাকার লেবার কমিশনার এসরাউল শেখের বাড়িতে লুঠপাট চালায় বলে অভিযোগ। এসরাউলের অভিযোগ প্রায় ৩৪ ভরি সোনা ও বাড়িতে কর্মচারীদের পাওনা টাকা বাবদ প্রায় ২৫ লক্ষ টাকা লুঠ করেছেন কালিয়াচক থানার পুলিশকর্মীরা। শুধু তাই নয়, অকথ্য ভাষায় গালিগালাজ করা হয় সবাইকে। বাড়ির মহিলাদের পর্যন্ত মারধর করা হয়।

এসরাউলের আরও অভিযোগ, তাঁর বিরুদ্ধে থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি। তার পরেও তাঁর ঘরে ঢুকে পড়েন একদল পুলিশ। তাঁরাই লুঠপাট চালান। এদিকে এই ঘটনার পর আতঙ্কে রয়েছেন এসরাউলের পরিবার। পুলিশের এমন কাণ্ডে ক্ষোভে ফুঁসছে গোটা গ্রাম।

ঠিক কী ঘটেছিল মঙ্গলবারের রাতে?

ওই ব্যবসায়ীর অভিযোগ, রাত এগারোটা হবে তখন। তিনি ঘুমিয়ে পড়েছিলেন। কয়েকজন তাঁর নাম ধরে ডাকাডাকি করায় ঘুম ভেঙে যায়। তিনি বাড়ির ভিতর থেকে জিজ্ঞেস করতে উত্তর আসে কালিয়াচক থানার পুলিশ। এর পর তিনি গেট খুলতেই হুড়মুড় করে ঢুকে পড়েন কয়েকজন পুলিশ। ঢুকেই বেধড়ক মারধর করা হয়। তার পর লুঠপাট চলে গোটা ঘরে। গোটা ঘটনায় তিনি শারীরিক ও মানসিক ভাবে বিধ্বস্ত বলে জানান। পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

এদিকে পুরো ঘটনায় তীব্র অস্বস্তিতে মালদা পুলিশের প্রশাসনিক কর্তারা। অতিরিক্ত পুলিশ সুপার(গ্রামীণ) আনিষ সরকার জানান এই ঘটনার প্রাথমিক তদন্তের পর এক এএসআই সহ তিন পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। তবে তিনি দাবি করেন একজন এএসআই গোপন সূত্রে খবর পান যে একটি বাড়িতে আগ্নেয়াস্ত্র রয়েছে। কিন্তু এ নিয়ে থানার কোনও সিনিয়র অফিসারকে না জানিয়ে নিজেই চলে যান। তল্লাশি চালিয়ে কোনও আগ্নেয়াস্ত্র পাননি। পান নগদ টাকা। কিন্তু সেই টাকা বাজেয়াপ্ত না করে উনি পালিয়ে যান। তবে অতিরিক্ত পুলিশ সুপারের দাবি, ডাকাতির কোনও অভিযোগ তাঁরা পাননি। তবে ওই এএসআই সহ দুই কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Malda School Open: সরকারি নির্দেশই সার, মালদায় দিব্যি খোলা সরকারি ও বেসরকারি স্কুল!

আরও পড়ুন: Containment Zone in Kolkata: শহরে কনটেইনমেন্ট জোন কমলেও চিন্তায় রাখছে আবাসনগুলি, বৃহস্পতিতে জরুরি বৈঠকে পুরনিগম 

আরও পড়ুন: INTTUC Leader Arrested: হলদিয়ায় লাগাতার শ্রমিক বিক্ষোভ! অশান্তিতে ইন্ধনের অভিযোগে গ্রেফতার ২ আইএনটিটিইউসি নেতা