Jangipur Samserganj By Election Result 2021: প্রস্তুতি শেষ, মুর্শিদাবাদের দুই কেন্দ্রের ভোট গণনায় জঙ্গিপুর পলিটেকনিক কলেজে আঁটোসাঁটো নিরাপত্তা

Jangipur Samserganj By Poll Result 2021: জঙ্গিপুরে ২৬ রাউন্ডে হবে ভোট গণনা। আর সামসেরগঞ্জে ভোট গণনা হবে ২৪ রাউন্ডে।

Jangipur Samserganj By Election Result 2021: প্রস্তুতি শেষ, মুর্শিদাবাদের দুই কেন্দ্রের ভোট গণনায় জঙ্গিপুর পলিটেকনিক কলেজে আঁটোসাঁটো নিরাপত্তা
জঙ্গিপুর সামসেরগঞ্জে উপনির্বাচনের গণনা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 7:55 AM

মুর্শিদাবাদ: আজ, রবিবার ভবানীপুরের মতো ভোট গণনা রয়েছে মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জেও। জঙ্গিপুরে (Jangipur) ২৬ রাউন্ডে হবে ভোট গণনা। আর সামসেরগঞ্জে (Samserganj) ভোট গণনা হবে ২৪ রাউন্ডে। গণনাকেন্দ্রের ভিতর থাকছে ত্রিস্তরীয় নিরাপত্তা। সকাল ৮টা থেকে শুরু হচ্ছে ভোট গণনা। দুই কেন্দ্রের ভোট গণনা হবে জঙ্গিপুর পলিটেকনিক কলেজে।

জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে লড়াই হয়েছে ত্রিমুখী। তৃণমূলের তরফে প্রার্থী হয়েছিলেন জাকির হোসেন, বিজেপির প্রার্থী সুজিত দাস ও বাম প্রার্থী আলম মিঞা।

জঙ্গিপুর বিধানসভা কেন্দ্র

মোট বুথ কেন্দ্রের সংখ্যা – ৩৬৩ মোট ভোটার সংখ্যা- ২৫৪৭১৫। পুরুষ ভোটার – ১,২৯৪০৪ মহিলা ভোটার- ১,২৫৩০৫ জঙ্গিপুরে মোতায়েন রয়েছে ১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

জঙ্গিপুরে তৃণমূল কংগ্রেস প্রার্থী জাকির হোসেন, বিজেপি প্রার্থী সুজিত দাস, আরএসপি প্রার্থী জানে আলম মিঞা।

সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে

মোট বুথ কেন্দ্রের সংখ্যা -৩২৯ মোট ভোটার সংখ্যা ২,৩৫৫১১ পুরুষ ভোটার – ১,১৫২৩৭ মহিলা ভোটার- ১,২০২৭২ সামসেরগঞ্জে মোতায়েন রয়েছে ১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

তৃণমূল কংগ্রেস প্রার্থী আমিরুল ইসলাম। কংগ্রেস প্রার্থী জইদুর রহমান। সিপিআই(এম) প্রার্থী মোদাশ্বার হোসেন ও বিজেপি প্রার্থী মিলন ঘোষ।

উল্লেখ্য়, বিধানসভা নির্বাচন আবহে, গত ১৫ এপ্রিল এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হক করোনা আক্রান্ত হয়ে মারা যান। তার পরের দিনই জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যু হয় করোনাতেই। সামশেরগঞ্জে নির্বাচন হওয়ার কথা ছিল ২৬ এপ্রিল। কিন্তু প্রার্থীর মৃত্যু ঘটায় নির্বাচন স্থগিত হয়। পরে গত ১৩ মে ওই কেন্দ্রে নির্বাচনের দিন ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। কিন্তু, সেদিন ইদ উত্‍সব থাকায় সংখ্য়ালঘুরা ভোট দিতে অস্বীকার করেন। ফলে থমকেই ছিল নির্বাচন।

ইভিএম খারাপ, টানা ঝিরঝিরে বৃষ্টির মধ্যেই সম্পন্ন হয় মুর্শিদাবাদের এই দুই কেন্দ্রের ভোট। ভোটকেন্দ্রের একশো মিটারের মধ্যে, সামশেরগঞ্জে তৃণমূলের বুথ অফিসের সামনে নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ। সেই অভিযোগ অবশ্য নস্যাত্ করে কমিশন। জানিয়ে দেওয়া হয় নকল ইভিএম ছিল না। ডামি শিট দেখাচ্ছিলেন তৃণমূল কর্মী। সামসেরগঞ্জেই তৃণমূলের স্টিকার লাগানো টোটোতে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে এসে প্রভাবিত করার অভিযোগ ওঠে বিরোধীদের।

সামসেরগঞ্জেই ধূলিয়ান পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর তথা তৃণমূলের কো অর্ডিনেটের হাবিবুর রহমান ওরফে জোহরকে লাথি মারার অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ঘটনায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়।

অন্যদিকে, জঙ্গিপুরে ধরা পড়ে সৌজন্যের ছবি। জঙ্গিপুর বিধানসভার বিজেপি প্রার্থী সুজিত দাস ও তৃণমূল প্রার্থী জাকির হোসেন সৌজন্য বিনিময় করেন। জাকির হোসেন তাঁর প্রতাপনগরের বাড়িতে ঢুকছিলেন। সেই সময় বিজেপি প্রার্থী আসছিলেন উল্টো দিক থেকে। দুজনে মুখোমুখি হলে বাক্য বিনিময় হয় ও ভোট পরিস্থিতি নিয়ে কিছুটা আলোচনাও হয়। দুই কেন্দ্রে মোটের ওপর শান্তিপূর্ণ ভোট হয়।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: এক ধাক্কায় ভোটের হার কমল ২৫ শতাংশ! ভবানীপুরের ৭৭ নম্বর ওয়ার্ড এবার বড় ফ্যাক্টর মমতার কাছে