SSC candidate suicide: প্রাথমিকে চাকরির প্রলোভনে দিয়েছিলেন ২ লক্ষ টাকা, ৯ পাতার নোট লিখে আত্মঘাতী চাকরি প্রার্থী

SSC candidate suicide: কলকাতার ফ্ল্যাটে গিয়ে এক দালালকে টাকা দিয়ে এসেছিলেন ওই যুবক। কিন্তু চাকরিই মেলেনি।

SSC candidate suicide: প্রাথমিকে চাকরির প্রলোভনে দিয়েছিলেন ২ লক্ষ টাকা, ৯ পাতার নোট লিখে আত্মঘাতী চাকরি প্রার্থী
এই সেই সুইসাইড নোট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 11:16 AM

মুর্শিদাবাদ : রাজ্য জুড়ে উৎসবের মেজাজ। বছর ঘুরে বাঙালি আবার পুজোর আনন্দে মেতেছে। এরই মধ্যে শোকের ছায়া মুর্শিদাবাদের এক পরিবারে। একদিকে পুজোর মধ্যেও শহরের রাস্তায় ধর্ণায় বসে রয়েছেন চাকরি প্রার্থীরা। আর অন্যদিকে, আত্মহত্যা করলেন এমনই এক চাকরি প্রার্থী। ৯ পাতার সুইসাইড নোট নিলে আত্মহত্যা করলেন মুর্শিদাবাদের বাসিন্দা আব্দুর রহমান। অভিযোগ, টাকা দিয়েও চাকরি না পাওয়ায় হতাশায় ভুগছিলেন ওই ব্যক্তি। পরিবারের দাবি, সেই মানসিক অবসাদের জেরেই এই ঘটনা ঘটেছে। প্রথমে কবরস্থ করা হলে, পরে তাঁর দেহ তুলে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

এসএসসি গ্রুপ ডি পরীক্ষা দিয়েছিলেন আব্দুর রহমান। চাকরি পাননি। পরিবারের দাবি,পরীক্ষা না দিলেও প্রাথমিকের চাকরি পেয়ে যাবেন, এমন প্রতিশ্রুতিই দিয়েছিলেন এক দালাল। বদলে চেয়েছিলেন সাড়ে ৭ লক্ষ টাকা। আব্দুর রহমান ২ লক্ষ টাকা দিয়েছিলেন বলে জানা গিয়েছে। কিন্তু কোথায় চাকরি! টাকাও ফেরত দেওয়ার নাম নিচ্ছিলেন না ওই দালাল। লালগোলা থানার অন্তর্গত সাগিয়া সারপাখিয়া এলাকার ঘটনা।

মৃতের বাবা জানিয়েছেন, কলকাতায় একটি বিলাসবহুল ফ্ল্যাটে থাকতেন ওই অভিযুক্ত ব্যক্তি। এক বন্ধু মারফত ওই ব্যক্তির খোঁজ পেয়েছিলেন তিনি। প্রলোভনে পা দিয়ে ফ্ল্যাটে গিয়েই টাকা দিয়ে এসেছিলেন। কিন্তু সম্প্রতি চাকরি ও টাকা না পেয়ে মানসিক চাপ বাড়তে থাকে তাঁর। মঙ্গলবার ওই যুবক বিষ খেয়ে আত্মঘাতী হন। ঘটনার মৃতের ঘর থেকে এই ৯ পাতার সুইসাইড নোট উদ্ধার হয়েছে।

প্রথমে কোনও অভিযোগ না জানিয়েই যুবকের দেহ কবরস্থ করা হয়েছিল। পরে থানায় লিখিত অভিযোগ জানান মৃতের বাবা। বৃহস্পতিবার রাতে কবর থেকে দেহ তুলে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

এই ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। এমন ঘটনার জন্য সরকারের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন তিনি। অন্যদিকে, বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, আত্মহত্যার ঘটনা অনভিপ্রেত। মানুষের হতাশা কোথায় পৌঁছেছে, তা বোঝা যাচ্ছে। আগেও চাকরি না পেয়ে টাকা না জোগাড় করতে পেরে আত্মহত্যার ঘটনা ঘটেছে। চরম নৈরাজ্য গ্রাস করে ফেলেছে। আদালতই কার্যত সরকারকে চালাচ্ছে।