আছে চারচাকা-ভুয়ো পরিচয়পত্র, CBI অফিসার সেজে তোলাবাজির অভিযোগ যুবকের বিরুদ্ধে

Fake CBI Officer: ধৃতের নাম হানিফ সর্দার (৩৫)। বুধবার তাঁকে হাতেনাতে পাকড়াও করে পুলিশ।

আছে চারচাকা-ভুয়ো পরিচয়পত্র, CBI অফিসার সেজে তোলাবাজির অভিযোগ যুবকের বিরুদ্ধে
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Sep 29, 2022 | 8:40 PM

উস্তি: নিয়োগ দুর্নীতি থেকে গরু পাচার একাধিক মামলায় সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হয়ে কারাবন্দি হয়েছেন শাসকদলের একাধিক নেতা-মন্ত্রী। এমনকী কলকাতা হাইকোর্টের রায়ে তদন্তের নির্দেশ পাওয়ার পরেই নানা মামলায় ঝোড়ো ব্যাটিং চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার সিবিআইয়ের নাম ভাড়িঁয়ে তোলাবাজির অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ধৃতের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে রিজার্ভ ব্যাঙ্কে ১৫০ কোটি টাকা জমা করার ভুয়ো শংসাপত্র, নকল সিবিআইয়ের পরিচয়পত্র উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে একটি অল্টো গাড়িও। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার উস্তি থানা এলাকায়।  

ধৃতের নাম হানিফ সর্দার (৩৫)। বুধবার তাঁকে হাতেনাতে পাকড়াও করে পুলিশ। বৃহস্পতিবার ধৃতকে ডায়মন্ড হারবার এসিজেএম আদালতে পেশ করা হলে ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ধৃতকে জিজ্ঞাসাবাদ চালিয়ে পুলিশ জানতে পেরেছে, অভিযুক্ত নিজেকে সিবিআইয়ের স্পেশাল অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন জায়গা থেকে টাকা তোলার ফাঁদ পেতেছিল। সিবিআইয়ের ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে ভয় দেখিয়ে অনেকের কাছ থেকে টাকাও তুলত। চলত বড়সড় আর্থিক প্রতারণার চেষ্টা। 

এই খবরটিও পড়ুন

একটি অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত নেমে নকল সিবিআই অফিসারের পর্দা ফাঁস করে। ধৃতকে জিজ্ঞাসাবাদ চালিয়ে এই প্রতারণা চক্রের সঙ্গে আর কারা জড়িত রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনায় স্বভাবতই ব্যাপক চাপানউতর শুরু হয়েছে উস্তি থানা এলাকায়। এমনকী সিবিআইয়ের নাম ভাড়িঁয়ে এ কাজ যে কেউ করতে পারেন তাও বিশ্বাস করতে পারছেন না স্থানীয় বাসিন্দারা। ঘটনার ব্যাপারে ডায়মন্ড হারবারের এসডিপিও মিতুন দে জানান, “একটা সূত্র মারফৎ খবর পেয়ে হানিফকে ধরার জন্য আমরা অপেক্ষা করছিলাম। বুধবার উস্তির বাড়িতে ফিরতেই অভিযান চালিয়ে ওকে গ্রেফতার করা হয়। এই প্রতারণা চক্রের জাল কতদূর বিস্তৃত বা এই চক্রের সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কি না, সেদিকটা খতিয়ে দেখার জন্য ধৃতকে জিজ্ঞাসাবাদ চালানো হবে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla