Murshidabad : ছাগলের জন্য পাতা পাড়তে উঠেছিল গাছে, মুহূর্তে সব শেষ…

Electrocution : রাজ্যে গত কয়েকদিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। কলকাতায় বাতিস্তম্ভে বিদ্যুৎস্পষ্ট হয়ে দুই কিশোরের মৃত্যু হয়েছে কয়েকদিনের ব্যবধানে। গতকাল বাঁকুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু'জনের মৃত্যু হয়েছে।

Murshidabad : ছাগলের জন্য পাতা পাড়তে উঠেছিল গাছে, মুহূর্তে সব শেষ...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 7:32 PM

মুর্শিদাবাদ : রাজ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরও এক কিশোরের মৃত্যু। গাছের পাতা পাড়তে উঠে মৃত্যু হল বছর পনেরোর ওই কিশোরের। মৃতের নাম শাহিদ শেখ। বিদ্যুৎস্পৃষ্ট (Electrocution) হওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ঘটনাটি বহরমপুর থানার অন্তর্গত মুক্তিনগর খাসতালুক পাড়া এলাকার।

প্রতিবেশীরা জানিয়েছেন, ছাগলকে খাওয়ানোর জন্য গাছের পাতা পাড়তে উঠেছিল শাহিদ । সেই সময় পাশের হাই ভোল্টেজ বিদ্যুতের তারে লাগে গাছের ডাল। তারপর তারও হাত গিয়ে লাগে বিদ্যুতের তারে। কয়েক মুহূর্ত। নীচে ছিটকে পড়ে শাহিদ। সঙ্গে সঙ্গে তাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শাহিদের বাবা-মা মুম্বইতে শ্রমিকের কাজ করেন। মুক্তিনগরে ঠাকুমার সঙ্গে থাকত শাহিদ। মাঝেমধ্যেই ছাগলের জন্য গাছে উঠে পাতা পেড়ে আনত সে। গতকাল সন্ধের দিকে পাতা পাড়তেই বাড়ি থেকে কিছুটা দূরে একটা গাছে উঠেছিল। ওই গাছের পাশ দিয়ে গিয়েছে হাই ভোল্টেজ বিদ্যুতের তার। স্থানীয় বাসিন্দারা বলছেন, বৃষ্টির জন্য গাছ ভেজা ছিল। শাহিদ গাছে ওঠার পর একটা ডাল বিদ্যুতের তারে লেগে যায়। শাহিদও কাছাকাছি ছিল। তাকে টেনে নেয় বিদ্যুতের তার। কয়েক মুহূর্ত পরেই ছিটকে পড়ে শাহিদ। হাসপাতালে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা করে চিকিৎসকরা জানান, মৃত্যু হয়েছে শাহিদের। নাতির মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন তার ঠাকুমা।

রাজ্যে গত কয়েকদিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। কয়েকদিন আগে কলকাতার হরিদেবপুরে বাতিস্তম্ভে হাত দিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় এক কিশোরের। বছর বারোর ওই কিশোরের নাম নীতীশ যাদব। এরপর শনিবার রাজাবাজারে বাতিস্তম্ভে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় ফারজান আনসারি নামে বছর চোদ্দোর এক কিশোরের। গতকালই হাওড়ায় রাস্তায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় সুব্রত মণ্ডল নামে বছর পঁচিশের এক যুবকের। রাস্তায় তার ছিঁড়ে পড়ে ছিল। সাইকেলে সেই তার আটকে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন সুব্রত। গতকাল বাঁকুড়ায় বৃষ্টিতে ছিঁড়ে পড়া বিদ্যুতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় দু’জনের। মৃতদের নাম পার্বতী ঘোষ (৪৭) ও অনঙ্গ ঘোষ (৬২)। আজ সকালে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক দম্পতির মৃত্যু হয়েছে। বাড়িতে ঘুমন্ত অবস্থায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁদের মৃত্যু হয়। স্ট্যান্ড ফ্যানের ছেঁড়া তার থেকে স্টিল আয়রনের খাট বিদ্যুৎবাহী হয়ে পড়ায় তাঁদের মৃত্যু হয় । মৃত দম্পতির নাম সৌরভ মণ্ডল (২৭) ও সোমাশ্রী মণ্ডল (২৩)।