Nadia Fraud Case: কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে ভরসা করেই মেয়েদের পাঠাতেন অভিভাবকরা, তার আড়ালে চলত অন্যই ব্যবসা

Nadia Fraud Case: সামনে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র আর পিছনে লোন ইনভেস্টমেন্টের নামে ভুয়ো কলসেন্টার থেকে আর্থিক প্রতারণার অভিযোগ।

Nadia Fraud Case: কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে ভরসা করেই মেয়েদের পাঠাতেন অভিভাবকরা, তার আড়ালে চলত অন্যই ব্যবসা
নদিয়া কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে সিআইডি হানা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 8:50 AM

নদিয়া: কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের আড়ালে ভুয়ো কলসেন্টারের অভিযোগ। নদিয়ার দেবদারু লেনে হানা সিআইডির। বুধবার বিকেলে ওই কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে হানা দেয় রাজ্য গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। ঘটনায় ব্যপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

সামনে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র আর পিছনে লোন ইনভেস্টমেন্টের নামে ভুয়ো কলসেন্টার থেকে আর্থিক প্রতারণার অভিযোগ। নদিয়ার কল্যাণী দেবদারু লেনের বি ১৫/২৬ নম্বর বাড়িতে সিআইডি হানা। আর্থিক দুর্নীতির তদন্তে বুধবার বিকালে ওই বাড়িতে হানা দেয় ১৪ জনের সিআইডি দল। বাড়িটি ভাড়া নিয়ে প্রতারণা চক্র চালানোর অভিযোগ সুব্রত সরকার ও তাঁর স্ত্রীর সুনীতা দের বিরুদ্ধে। সরকারি বোর্ড লাগানো গাড়িতেও তাঁরা চলাফেরা করতে ন বলে অভিযোগ।

দীর্ঘক্ষণ বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে একাধিক ল্যাপটপ, মোবাইল, সিমকার্ড ও নথি বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। মূল অভিযুক্ত সহ মোট সাত জনকে গ্রেফতার করেছে সিআইডি। ধৃতদের মধ্যে দু’জন মহিলা ও পাঁচ জন পুরুষ। ঘটনায় বিস্মিত পাড়া প্রতিবেশীরা।

বাড়িমালিক ভবানীরানি চৌধুরী বলেন, “আমি চুক্তি করেই বসিয়েছিলাম। এক বছর আগে ছিল। এখন আবার এক বছরের জন্য করেছি। নাম সুব্রত সরকার। ওরা আলাদা ফ্ল্যাটও কিনেছিল বলেছিল। আমার বাড়িতে ওরা তো বলেছিল কম্পিউটার শেখাবে, সেলাই শেখাবে। কিন্তু আদতে কী করত বুঝলাম না। ”

স্থানীয় এক বাসিন্দা বলেন, “আমার মেয়ে এখানে কম্পিউটার শিখতে আসত। ৫০০ টাকা দিয়ে ভর্তি করেছিলাম। মেয়েকে আনতে এসে দেখি এই অবস্থা। টাকা পয়সা লোকজনের থেকে নিয়েছিল বলে শুনছি।”