Surjya Kanta Mishra: ‘ফ্যাসাদে’ সূর্যকান্ত, CPIM নেতার বিরুদ্ধে আদালতে মন্ত্রী

Surjya Kanta Mishra: ২০১৬ সালে মন্ত্রীর কী সম্পত্তি ছিল এবং ২০২১ সালে সেই সম্পত্তির পরিমাণ কী দাঁড়িয়েছে, তারই একটি হিসেব তুলে ধরেছিলেন সূর্যকান্ত মিশ্র। নিজের ভেরিফায়েড হ্যান্ডেল থেকেই সেই পোস্ট করেছিলেন সিপিএম নেতা।

Surjya Kanta Mishra: 'ফ্যাসাদে' সূর্যকান্ত, CPIM নেতার বিরুদ্ধে আদালতে মন্ত্রী
কী বলছেন মন্ত্রী?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 8:19 PM

কৃষ্ণনগর : চলতি মাসে সূর্যকান্ত মিশ্র সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সেখানে রাজ্যের কারা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের ছবি সহ কিছু তথ্য তুলে ধরা হয়েছিল। মূলত, ২০১৬ সালে মন্ত্রীর কী সম্পত্তি ছিল এবং ২০২১ সালে সেই সম্পত্তির পরিমাণ কী দাঁড়িয়েছে, তারই একটি হিসেব তুলে ধরেছিলেন সূর্যকান্ত মিশ্র। নিজের ভেরিফায়েড হ্যান্ডেল থেকেই সেই পোস্ট করেছিলেন সিপিএম নেতা। শুধু সূর্য বাবুই নয়, সেই সঙ্গে আরও অনেকেই এই পোস্ট করেছিলেন। তার প্রেক্ষিতেই এবার সিপিএমের পলিটব্যুরোর সদস্যের বিরুদ্ধে মামলা করলেন রাজ্যের কারা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। সোমবার নদিয়ায় কৃষ্ণনগর জেলা আদালতে মামলা করেছেন তিনি।

উল্লেখ্য, সূর্যকান্ত মিশ্র ৮ জুন নিজের ভেরিফায়েড ফেসবুক হ্যান্ডেল থেকে উজ্জ্বল বাবুর ছবি সহ একটি পোস্ট করেছিলেন। তাতে লেখা ছিল ২০১৬ সালে সম্পত্তি ছিল ২.১৮ কোটি। ২০২১ সালে সম্পত্তি হয়েছে ৭.৩০ কোটি। শুধু তাই নয়, কত পরিমাণে সম্পত্তি বেড়েছে, সেই তথ্যও তুলে ধরা হয়েছিল। তাতে লেখা ছিল, পাঁচ বছরে সম্পত্তি বেড়েছে ২৩৪ শতাংশ। প্রতি মাসের সম্পত্তি বৃদ্ধির হার ৮ লাখ টাকা। এমনকী মন্ত্রী উজ্জ্বল বাবুর ছবির উপর ‘দুর্নীতিবাজ’ ছাপও দেওয়া হয়েছিল ওই পোস্টটিতে। সেই পোস্ট মোটেই ভালভাবে নেননি উজ্জ্বল বিশ্বাস। এবার বিষয়টি নিয়ে আইনি লড়াইয়ের পথে যাচ্ছেন তিনি। সোমবার আদালতে মামলা দায়ের করেছেন তিনি।

উজ্জ্বল বিশ্বাস এই বিষয়ে বলেন, “আমি তিনবারের বিধায়ক। কাউন্সিলর ছিলাম। রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসাবে কাজ করছি। আমি কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত নই। আমি স্বাধীনতা সংগ্রামী বসন্ত বিশ্বাসের বংশধর। আমার পরিবার স্বাধীনতা সংগ্রামের জন্য প্রাণ দিয়েছিল, দুর্নীতির জন্য নয়। সে কারণে সূর্যকান্ত মিশ্র আমার বিরুদ্ধে যে পোস্ট করেছিলেন, আমি তাঁর বিরুদ্ধে তাই মামলা করলাম।” আদালতে সেই মামলা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রীর আইনজীবী রাজা দুবে।

যদিও বিষয়টি নিয়ে সূর্য বাবুর কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি। তবে ওই ছবিটি সিপিএমের বিভিন্ন স্তরের নেতারা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সোশ্যাল মিডিয়ায় সিপিএমের তরফে পাহারায় পাবলিক প্রচার কর্মসূচির অঙ্গ হিসেবে সেই ওই ছবি পোস্ট করা হয়েছিল। সেই তালিকায় আরও দুই মন্ত্রীও আছেন।