CM Mamata Banerjee at Nadia: ‘ডিসেম্বর থেকে ধামাকা… এটা বাঁচার পথ নয়’, উৎকণ্ঠায় মমতাও

Nadia News: রানাঘাটে বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠকে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

CM Mamata Banerjee at Nadia: 'ডিসেম্বর থেকে ধামাকা... এটা বাঁচার পথ নয়', উৎকণ্ঠায় মমতাও
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2022 | 9:02 PM

নদিয়া: এতদিন ‘ডেডলাইন ডিসেম্বর’-এর কথা শোনা যেত বিরোধীদের মুখে। এবার ‘ডিসেম্বর’-এর কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) গলায়। রানাঘাটের হবিবপুরে ছাতিমতলার প্রশাসনিক সভামঞ্চ থেকে মমতার অভিযোগ, ডিসেম্বরে বাংলাজুড়ে অশান্তি পাকানোর চেষ্টা হচ্ছে। পুলিশ প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “কমিউনাল পকেটগুলো এখন থেকে দেখে রাখুন। কেউ কেউ প্ল্যান করেছে  ডিসেম্বর  থেকে ধামাকা মানে কমিউনাল যুদ্ধ লাগাবে। কর্নাটকে ইতিমধ্য়েই লাগিয়েছে। তবে এটা বাঁচার পথ নয়। চৈতন্যদেবের জায়গায় দাঁড়িয়ে বলছি, জীবনটা শান্তির পথ। শান্তির আলো দেখার পথ।”

গত কয়েকদিনে একাধিকবার বিরোধী দলের নেতাদের মুখে শোনা গিয়েছে ডিসেম্বর ‘হুঁশিয়ারি’। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই নদিয়ায় দাঁড়িয়েই গত ২ সেপ্টেম্বর বলেছিলেন, “ডিসেম্বরের পরে এই সরকারটা চলবে না। আমাদের কিচ্ছু করতে হবে না। এই সরকারটা এমনিতেই ভিতরে যাবে এবং মন্ত্রিসভার সব মিটিং ভিতরেই হবে।”

রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার কিংবা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের মুখেও শোনা গিয়েছে এই ডিসেম্বর মাসের কথা। তাঁদের বক্তব্য, শাসকদলের একের পর এক নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠছে। এভাবে চললে সরকার চালাবে কে? এবার ‘ডিসেম্বর ধামাকা’র কথা শোনা গেল মুখ্যমন্ত্রীর গলাতেও। তাও প্রকাশ্য মঞ্চে।

ছাতিমতলায় প্রশাসনিক বৈঠক। হাজির ছিলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। নদিয়ার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ডিজির কাছে জানতে চান মুখ্যমন্ত্রী। ডিজি জানান, সীমান্তবর্তী জেলা বলে বিশেষ নজর রাখা হচ্ছে এই জেলায়। তারপরই মমতার মুখে শোনা যায় ডিসেম্বরের কথা।

প্রশাসনকে সতর্ক থাকার বার্তা দিয়ে মুখ্যমন্ত্রীকে এই বৈঠকেই বলতে শোনা গিয়েছে, “রানাঘাটে অনেকগুলো জায়গা আছে জানি, আমরা ধানতলা থেকে বানতলা আগে বলতাম। পট করে গুলি মেরে পালিয়ে যায়। বাইরে নাকা চেকিং বাড়াতে হবে। সব জায়গায় এখন থেকে নাকা চেকিং বাড়াও। বিহার থেকে ১ হাজার টাকায় আর্মস চলে আসছে। ওপার থেকে চলে আসছে। ইধার উধার থেকে চলে আসছে। এগুলো তো সামলাতে হবে।”