‘অনেক হয়েছে মমতা, পরিবর্তন চাইছে জনতা’, রথ যাত্রার শুরুতেই নাড্ডার হুঙ্কার

এই পরিবর্তন কেবল সরকারের নয়। নাড্ডা ব্যাখ্যা করে বললেন, "এই পরিবর্তন শুধু সরকার পরিবর্তন নয়, বিচারের পরিবর্তন, ভাবনার পরিবর্তন।"

'অনেক হয়েছে মমতা, পরিবর্তন চাইছে জনতা', রথ যাত্রার শুরুতেই নাড্ডার হুঙ্কার
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Feb 06, 2021 | 5:34 PM

নদিয়া: ‘পরিবর্তন যাত্রার’ সূচনায় এসে বাংলার জামাই জেপি নাড্ডা শুদ্ধ বাংলাতেই পরিবর্তনের ডাক দিলেন। রথ যাত্রা শুরু আগে তাঁর ভাষণে ‘পিসি-ভাইপো’, ‘তোলাবাজি’ প্রসঙ্গ উঠে এল। বাংলা মনীষীরাও এদিন গুরুত্ব পেয়েছেন নাড্ডার বক্তব্যে। মহাপ্রভুর মাটিতে দাঁড়িয়ে শাসকদলের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, “মা মাটি ও মানুষের নামে রাজ্য সরকার জনগণের বিশ্বাস ভেঙেছে।” পুলিশকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে মমতা বন্দ্যোপাধ্যায় স্বৈরাচারী শাসন কায়েম করতে চাইছেন বলেও অভিযোগ করেছেন তিনি। রাজ্য একপ্রকার দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে বলেও সুর চড়ান বিজেপি সর্বভারতীয় সভাপতি।

আগামী কয়েকদিনে রাজ্যের একাধিক জেলা থেকে পরিবর্তন যাত্রা নামক রথ যাত্রা করবে বিজেপি। ২৯৪টি আসনই ছুঁয়ে যাবে এই রথ। যার সূচনা এদিন নবদ্বীপ থেকে করলেন নাড্ডা। তবে এই পরিবর্তন কেবল সরকারের নয়। নাড্ডা ব্যাখ্যা করে বললেন, “এই পরিবর্তন শুধু সরকার পরিবর্তন নয়, বিচারের পরিবর্তন, ভাবনার পরিবর্তন।” বিশেষত বাংলায় হিংসাত্মক রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তনও প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি। “এই যাত্রার মাধ্যমে বিজেপি মানুষকে জাগাতে চাইছে, তবে আমার মনে হয় বাংলার মানুষ জেগেই গিয়েছে”, বলেন নাড্ডা। নতুন একটি স্লোগানও আজ শুনতে পাওয়া যায় তাঁর গলায়। ‘আর নয় অন্যায়’-এর সঙ্গে তাল মিলিয়ে নাড্ডা বলে ওঠেন, ‘অনেক হয়েছে মমতা, পরিবর্তন চাইছে জনতা’।

রাজ্য সরকারকে নিশানায় নিয়ে নাড্ডাকে বলতে শোনা যায়, “পশ্চিমবঙ্গে শুধুমাত্র তোষণের রাজনীতি চলছে। এই তোলাবাজদের সরকার আমাদের ১৩০ কর্মীকে শহিদ করেছে। ধর্ষণ, গার্হস্থ হিংসাতে এক নম্বরে বাংলা। আমফানে দুর্নীতি, সেখানেও কাটমানি। আদালত বলল অডিট করো। তখন মমতাদি সুপ্রিম কোর্টে চলে গেল। কেন্দ্র চাল-ডাল দিল করোনার সময়, তা তৃণমূল নেতাদের বাড়িতে চলে গেল। এত তুষ্টিকরণ কেন?” তাঁর আরও কটাক্ষ, “যেখানে আমার সভা-মিছিল হয়। সেখানেই পিসি, ভাইপো পোস্টার লাগিয়ে আমায় স্বাগতম জানায়। এ জন্য আমি তাঁদের ধন্যবাদ জানাই।”

আরও পড়ুন: পিসি ভাইপোকে এবার হাত জোড় করবেন বাংলার জনতা : নাড্ডা

সরাসরি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেও তুলোধনা করতে পিছপা হননি নাড্ডা। বারবার বাংলাতেই বলেন, ‘দিদি এত ভয় কিসের?’ মমতা বাংলার সংস্কৃতি রক্ষা করার কথা বললেও তিনি সেটা করতে ‘অক্ষম’ বলে এদিন তোপ দেগেছেন নাড্ডা। তাঁর কথায়, “জয় শ্রীরাম স্লোগানে এত রাগ কেন? ভারতের সংস্কৃতিকে সম্মান না করে রাজনীতি করবে কীভাবে? মমতাদি কাজে নেই, চিটিংবাজিতে এক নম্বর। নির্বাচনকে সামনে রেখে বাঙালি-বহিরাগত প্রচার করা হচ্ছে। কিন্তু আমি জানি রাজ্যের সংস্কৃতি রক্ষা করতে পারে বিজেপি।”

আরও পড়ুন: ‘পরিবর্তনের’ রথ ছুটবে নাড্ডার হাত ধরে, দেখুন যাত্রা শুরুর আগের প্রস্তুতি