Gold Smuggling: ৬০ লক্ষের সোনার বিস্কুট, ৮ লক্ষ বাংলাদেশী টাকা উদ্ধার বাংলাদেশ সীমান্তে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Jan 23, 2023 | 1:04 PM

বাংলাদেশ সীমান্ত দিয়ে জোড়া পাচারের চেষ্টা ব্যর্থ করল তারা। ৮ লক্ষ বাংলাদেশী মুদ্রা-সহ গ্রেফতার হল এক যুবক। অন্য দিকে এক ব্যক্তির থেকে সোনার বিস্কুট উদ্ধার হয়েছে।

Gold Smuggling: ৬০ লক্ষের সোনার বিস্কুট, ৮ লক্ষ বাংলাদেশী টাকা উদ্ধার বাংলাদেশ সীমান্তে

বসিরহাট: ২৩ জানুয়ারি সকালে জোড়া সাফল্য পেল বর্ডার সিকিউরিটি ফোর্স। বাংলাদেশ সীমান্ত দিয়ে জোড়া পাচারের চেষ্টা ব্যর্থ করল তারা। ৮ লক্ষ বাংলাদেশী মুদ্রা-সহ গ্রেফতার হল এক যুবক। অন্য দিকে এক ব্যক্তির থেকে সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে। উদ্ধার হওয়া সোনার বিস্কুটের দাম প্রায় ৬০ লক্ষ টাকা। দুটি ঘটনায় ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট সীমান্ত এলাকায়। পাচারে অভিযুক্তদের ইতিমধ্যেই তুলে দেওয়া হয়েছে পুলিশ এবং শুল্ক দফতরের হাতে। গ্রেফতার হওয়া দুজনের সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের কোনও যোগাযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

পুলিশ ও বিএসএফের যৌথ অভিযানে ঘোজাডাঙ্গা সীমান্তে পাচারের আগেই ৮ লক্ষ টাকার বাংলাদেশী মুদ্রা আটক। বসিরহাটের ভারত-বাংলাদেশ ঘোজাডাঙ্গা সীমান্তে ঘটেছে এই ঘটনা। পাচারের অভিযোগ ধৃত ব্যক্তির নাম আনিসুর মোল্লা। তাঁর বাড়ি হাসনাবাদের তকিপুর এলাকায়। এদিন বাংলাদেশি ৮ লক্ষ টাকা নিয়ে ঘোজাডাঙ্গা সীমান্ত দিয়ে বাংলাদেশে পাচার করার মুহূর্তে বসিরহাট থানার পুলিশের কাছে খবর যায়। সেই খবর পেয়ে বসিরহাট থানার পুলিশ আধিকারিক সুরিন্দর সিংহের নেতৃত্বে একদল পুলিশ ও ১৫৩ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা যৌথ অভিযান চালায়। সেই অভিযানের সময়ই হাতেনাতে বাংলাদেশী টাকা সহ আনিসুরকে আটক করে। পরে তাঁকে গ্রেফতার করে বসিরহাট থানার পুলিশ। ধৃত পাচারকারীকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। এর সঙ্গে কোনো আন্তর্জাতিক বিদেশি মুদ্রা পাচার চক্রের যোগসূত্র আছে কিনা সেটাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

অন্যদিকে, বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ তারালি সীমান্তের কাছে উদ্ধার সোনার বিস্কুট। বছর ২৫-এর বাবলু মোল্লা পেশায় কৃষক। এদিন ভোররাতে তিনি মাঠে যাচ্ছিলেন। সে সময় বিএসএফের সন্দেহ হওয়ায় বাবলুকে জিজ্ঞাসাবাদ শুরু করে। সেসময়ই সীমান্তরক্ষী জওয়ানদের চক্ষুচড়ক গাছ। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ৮টি সোনার বিস্কুট। যার ওজন প্রায় ৯৩৩ গ্রাম। উদ্ধার হওয়া সোনার বাজার মূল্য প্রায় ৬০ লক্ষ টাকা। পাশাপাশি একটি মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে। পাচারকারী বাবলু মোল্লাকে সোনার বিস্কুট সহ তেঁতুলিয়া শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla