Govt Bus from Sundarban: মাত্র ৮৩ টাকায় বাসে চেপেই পৌঁছনো যাবে সুন্দরবন, চালু হল পরিষেবা

Govt Bus from Sundarban: সুন্দরবন সফরে এসে ২৯ নভেম্বর শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে মমতা বলেছিলেন, খুব দ্রুত একটি নতুন সরকারি বাস পরিষেবা চালু হবে।

Govt Bus from Sundarban: মাত্র ৮৩ টাকায় বাসে চেপেই পৌঁছনো যাবে সুন্দরবন, চালু হল পরিষেবা
চালু হল সরকারি বাস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 2:54 PM

সুন্দরবন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ঘোষণা অনুযায়ী চালু হচ্ছে সরকারি বাস পরিষেবা। সুন্দরবনের (Sundarban) মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এই বাস পরিষেবা, যার মাধ্যমে সরাসরি কলকাতার সঙ্গে যোগাযোগ করা যাবে। সুন্দরবন সফরে গিয়ে মুখ্যমন্ত্রী সেই বাস (Bus Service) চালু করার আশ্বাস দিয়ে এসেছিলেন। আর তাঁর সফরের পরই চালু হল সেই পরিষেবা। এই পরিষেবা পেয়ে খুশি ওই এলাকার বাসিন্দারা।

বসিরহাটের সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের কালিতলা গ্রাম পঞ্চায়েতের বনবিবি মাঠে মুখ্যমন্ত্রীর সভায় প্রত্যন্ত এলাকার মানুষেরা দাবি জানিয়েছিলেন সরকারি বাস পরিষেবা চালু করার। সুন্দরবন সফরে এসে ২৯ নভেম্বর শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে মমতা বলেছিলেন, খুব দ্রুত একটি নতুন সরকারি বাস পরিষেবা চালু হবে। সেই ঘোষণার পর চার দিন কাটতে না কাটতেই নতুন সরকারি বাস পেল সুন্দরবন। হেমনগর থেকে বারাসত পর্যন্ত ১০৩ কিলোমিটার এই বাস পরিষেবা চালু হল শনিবার থেকে।

এই বাস পরিষেবা চালু হওয়ায় মাধ্যমে সুন্দরবন ও কলকাতার যোগাযোগ একেবারে হাতের মুঠোয় এসে পৌঁছাবে। একদিকে যেমন শহর ও শহরতলীর বিভিন্ন হাসপাতালে দ্রুত পৌঁছে যেতে পারবেন প্রত্যন্ত এলাকার মানুষ, অন্যদিকে কলকাতা ও শহরতলীর মানুষ সুন্দরবনের পর্যটনকেন্দ্রগুলিতে খুব সহজে যেতে পারবেন। এমনটাই মনে করছেন সুন্দরবনের বাসিন্দারা।

এই সরকারি বাস পরিষেবার মাধ্যমে ২ লক্ষ মানুষ উপকৃত হবে বলে মনে করা হচ্ছে। শনিবার বাস উদ্বোধনে উপস্থিত ছিলেন হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ তুষার মণ্ডল, পূর্তের কর্মাধ্যক্ষ শহীদুল্লাহ গাজী ও সান্ডেলের বিল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জয়নাল আবেদিন গাজী ও সরকারি আধিকারিকরা। এই বাসে চেপে শহরের বাসিন্দারা বারাসত থেকে মাত্র ৫ ঘণ্টায় পৌঁছে যাবে সুন্দরবনের একেবারে শেষ প্রান্তে। বাসের সর্বাধিক ভাড়া হবে ৮৩ টাকা।