Reliance Jute Mill: রটল প্রাক্তন মালিকের মৃত্যুর গুজব, অতর্কিত খবরে পুজোর মুখে রুজিরুটির সংশয়ে সাড়ে তিন হাজার শ্রমিক

Reliance Jute Mill: মঙ্গলবার সকালে নির্দিষ্ট সময়েই কাজে যোগ দিতে আসেন শ্রমিকরা। কিন্তু দেখেন মিলের দরজা বন্ধ ছিল।

Reliance Jute Mill: রটল প্রাক্তন মালিকের মৃত্যুর গুজব, অতর্কিত খবরে পুজোর মুখে রুজিরুটির সংশয়ে সাড়ে তিন হাজার শ্রমিক
রিলায়েন্স জুট মিল (নিজস্ব চিত্র)
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Sep 27, 2022 | 11:52 AM

উত্তর ২৪ পরগনা: পুজোর আগে বন্ধ ভাটপাড়া রিলায়েন্স জুট মিল। মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজে গিয়ে দেখেন, গেটে তালা ঝুলছে। আচমকাই পুজোর মুখে মিল বন্ধ করে দেওয়ায় বিক্ষোভ দেখাতে থাকেন শ্রমিকরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে আচমকাই ভাটপাড়া রিলায়েন্স জুটমিলের কর্মীরা জানতে পারেন, তাঁদের প্রাক্তন মালিক পবন কুমার কানোরিয়ার মৃত্যু হয়েছে। এই খবর শোনা মাত্রই তাঁরা উৎপাদন বন্ধ করে দেন। সোমবার সকাল থেকে মিলের সমস্ত বিভাগের উৎপাদন বন্ধ করে দেন শ্রমিকরা।

সেদিনের জন্য বন্ধ থাকে ভাটপাড়া রিলায়েন্স জুটমিল। কিন্তু এদিনই বিকালে খোঁজ খবর নিয়ে শ্রমিক ইউনিয়নের নেতারা জানতে পারেন, মিলের প্রাক্তন মালিক সুস্থ শরীরে ঘোরাফেরা করছেন। এরপরই মিলের শ্রমিকদের কাজে যোগ দেওয়ার আবেদন জানান শ্রমিক সংগঠনের নেতারা।

মঙ্গলবার সকালে নির্দিষ্ট সময়েই কাজে যোগ দিতে আসেন শ্রমিকরা। কিন্তু দেখেন মিলের দরজা বন্ধ ছিল। বাইরে কোনও সাসপেনশন অফ ওয়ার্কের নোটিসও টাঙানো ছিল না।

সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে গিয়ে দেখেন মিল বন্ধ। অবিলম্বে মিল খোলার দাবিতে গেটের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান শ্রমিকরা। ঘটনাস্থলে ভাটপাড়া থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষ পাওয়া খবর অনুযায়ী মিল বন্ধ রয়েছে। যান চলাচল ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে।

শ্রমিক ইউনিয়নের নেতা বলেন, “মিল কেন বন্ধ, সেটা তো আমাদের কাছে কোনও খবর নেই। আগে একটা গুজব রটানো হয়েছিল, যে আমাদের প্রাক্তন মালিকের মৃত্যু হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে, এই গুজব রটাল কে? সেটা আগে খুঁজে বার করতে হবে।”

এই খবরটিও পড়ুন

তবে প্রশ্ন উঠছে, সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস ছাড়াই কীভাবে বন্ধ করে দেওয়া যেতে পারে মিল? পুজোর মুখে এই ভাবে মিল বন্ধ করে দেওয়ায় দিশেহারা সাড়ে তিন হাজার শ্রমিক। মিল কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া সম্ভব হয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla