Protest demanding bonus: বোনাসের দাবিতে শাড়ির দোকানে বিক্ষোভ, উত্তাল আগরপাড়া

Protest demanding bonus: বোনাসের দাবিতে এলটিকে কোম্পানির শ্রমিকরা মঙ্গলবার সন্ধ্যায় বিক্ষোভ দেখাতে থাকেন।

Protest demanding bonus: বোনাসের দাবিতে শাড়ির দোকানে বিক্ষোভ, উত্তাল আগরপাড়া
বোনাসের দাবিতে বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 8:21 AM

উত্তর ২৪ পরগনা: পুজোর আগে বোনাস না পাওয়াকে কেন্দ্র করে শ্রমিক বিক্ষোভে উত্তাল হয়ে উঠল আগরপাড়ার এক বস্ত্রবিপণী কোম্পানি। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে ঘটনাস্থলে যায় খড়দহ থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোনাসের দাবিতে এলটিকে কোম্পানির শ্রমিকরা বিক্ষোভ দেখান মঙ্গলবার সন্ধ্যায়। উত্তাল হয়ে ওঠে শালপাতাবাগান আগরপাড়া ইন্ডাস্ট্রিয়াল জোন। কারখানা কর্তৃপক্ষ করোনা-অতিমারি পরিস্থিতির দোহাই দিয়ে গত দু’বছর বোনাস দেয়নি কর্মচারীদের।

এ বছর ১২ শতাংশ বোনাস দেওয়ার জায়গায় কোম্পানি সেটা কমিয়ে দেয়। এই বোনাসের দাবিতেই কর্মচারীরা বিক্ষোভ দেখাতে থাকেন কোম্পানির গেটের সামনে। তাঁরা প্রথমে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিলেন। কিন্তু তাঁরা কোনও রকমে আলোচনায় না যেতে চাওয়ায় পরিস্থিতি জটিল হয়।

এই কোম্পানিতে প্রায় ৫০০০ শ্রমিক রয়েছেন। কাজ করেন ফিনিশিং, কাটিং, সেলাই,প্যাকেটিং বিভাগে। সব মিলে সব শ্রমিকরা মঙ্গলবার রাত থেকে আন্দোলনে নামেন। অভিযোগ, মালিকপক্ষ ক্রমাগত শ্রমিকদের ওপর কাজের বোঝা চাপাচ্ছে। দিনের পর দিন সময় বাড়িয়ে দেওয়া হচ্ছে। শ্রমিকরা সব কিছু মেনে নিলেও, বোনাসের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

কেন বোনাস কমিয়ে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। যতক্ষন কর্তৃপক্ষ তাদের বোনাস কথা মতো না দেবে, ততক্ষণ তারা কাজ বন্ধ করে আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারিও দিয়েছেন।

ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যায় কারখানার সামনে ব্যাপক উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছয় খড়দহ থানার পুলিশ। কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, তারা সেই পরিস্থিতিতে কোনও মন্তব্য করতে চাননি।