মুসলিম হয়ে বিজেপিকে ভোট দেওয়ার ‘অপরাধে’ বেধড়ক মার, হাসপাতালে গোটা পরিবার

বিজেপি করার পাশাপাশি ভোটে বিজেপিকে ভোট দেওয়ায় মাশুল গুনতে হল এক সংখ্যালঘু পরিবারকে। বেধড়ক মেরে তাঁদের রক্তাক্ত করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

মুসলিম হয়ে বিজেপিকে ভোট দেওয়ার 'অপরাধে' বেধড়ক মার, হাসপাতালে গোটা পরিবার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 3:40 PM

দক্ষিণ ২৪ পরগনা: দ্বিতীয় দফার ভোট মোটের উপর শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে ঠিকই। কিন্তু, ভোট মিটতেই একাধিক জায়গায় হিংসার ছবি উঠে আসছে। বিজেপিকে (BJP) ভোট দেওয়ার ‘অপরাধে’ এ বার এক মুসলিম (Muslim) পরিবারকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল তৃণমূল (TMC) কংগ্রেসের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গোসাবার রাধানগর-তারানগর গ্রাম পঞ্চায়েতের বড় মোল্লাখালি গ্রামে।

বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবেই ভোট পর্ব মিটলেও ভোট পরবর্তী হিংসার ঘটনায় উত্তেজনা বাড়তে শুরু করেছে গোসাবায়। বিজেপি করার পাশাপাশি ভোটে বিজেপিকে ভোট দেওয়ায় মাশুল গুনতে হল এক সংখ্যালঘু পরিবারকে। বেধড়ক মেরে তাঁদের রক্তাক্ত করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে বিজেপি সমর্থক পরিবারটি।

গোসাবা ব্লকের রাধানগর-তারানগর গ্রামের বাসিন্দা আবুল ফারাক লস্কর ও তাঁর পরিবার বর্তমানে বিজেপির সঙ্গে যুক্ত। বৃহস্পতিবার গোসাবায় ভোটগ্রহণ হয়। শুক্রবার প্রত্যেকদিনের মতো বড় মোল্লাখালিতে নিজেদের কাপড় দোকান খুলতে গিয়েছিল ওই বাড়ির ছেলে আফতারুদ্দিন লস্কর। কিন্তু সেই সময়ই তৃণমূল কর্মীদের একাংশ ওই যুবকের উপর চড়াও হয় বলে অভিযোগ। কেন তাঁরা বিজেপিকে ভোট দিয়েছে? প্রশ্ন তুলে দোকান খুলতেও বাধা দেওয়া হয় বলে দাবি প্রহৃত যুবকের।

ক্রমশ উত্তপ্ত বাদানুবাদ হতে থাকে এবং শেষে বচসা বেঁধে যায় উভয় পক্ষের মধ্যে। ঝামেলা হতে দেখে ঘটনাস্থলে চলে আসেন আফতারুদ্দিনের পরিবার। অভিযোগ, এরপর লাঠিসোটা নিয়ে মারধর করা হয় তাঁদেরকে। মারের চোটে একটি দাঁত ভেঙে যায় আবুল ফারাজ লস্করের।

আরও পড়ুন: গোলি ডাল দে? কেন্দ্রীয় বাহিনীর সামনেই বিজেপি কর্মীকে হুমকি সোহমের দেহরক্ষীর

কার্যত রক্তাক্ত অবস্থায় ছেলে-সহ বাবা ও মা-কে ভর্তি করা হয় ছোট মোল্লাখালি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। উত্তেজনার খবর পেয়ে এলাকায় যায় স্থানীয় সুন্দরবন উপকূল থানার বিশাল পুলিশ বাহিনী। মারধরের অভিযোগ খারিজ করে যদিও এই ঘটনাকে পারিবারিক বিবাদ বলে দাবি করেছে তৃণমূল নেতৃত্ব।

শাসকদলের আরও অভিযোগ, এই ঘটনাকে হাতিয়ার করে পরে বিজেপির লোকজন এলাকার তৃণমূল কর্মীদের উপর হামলা চালায়। এতে দুই তৃণমূল কর্মী জখম হন। ঘটনার জেরে এলাকায় উত্তেজনা রয়েছে।

আরও পড়ুন: ‘নন্দীগ্রাম থেকেই জিতব, আর কোথাও দাঁড়াব না’, দ্বিতীয় আসনের জল্পনায় জল ঢাললেন খোদ মমতা