Gold Shop: অভিনব কায়দায় সোনার দোকানে চুরি, আংটি বদলে চম্পট মহিলার

Gold Shop: বুধবার দুপুরে কাটোয়া কাছারি রোডের কাছে একটি সোনার দোকানে যান ওই মহিলা। দোকানে প্রথমে গ্রাহক সেজে ঢোকেন তিনি।

Gold Shop: অভিনব কায়দায় সোনার দোকানে চুরি, আংটি বদলে চম্পট মহিলার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 10:24 PM

কাটোয়া: মাদুলি কেনার নাম করে কয়েকদিন আগে ৮ লক্ষের সোনার গয়না লুঠ (Gold Stolen) করে চম্পট দেয় দুষ্কৃতীরা। সপ্তাহ দুয়েক আগে চাঞ্চল্যকর এ ঘটনা দেখতে পাওয়া গিয়েছিল নরেন্দ্রপুর থানা (Narendrapur Police Station) থেকে ঢিল ছোড়া দূরত্বে কামালগাজি মোড় গাঙ্গুলি মার্কেটের একটি সোনার দোকানে। এবার অভিনব কায়দায় ক্রেতা সেজে সোনা চুরির চেষ্টা করলেন এক মহিলা। নকল সোনার গয়না দিয়ে আসল সোনা হাতানোর চেষ্টা করতে গিয়ে ধরা পড়লেন ওই মহিলা। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটল পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) কাটোয়া শহরের একটি সোনার দোকানে (Gold Shop)। 

সিসিসিটি ফুটেজ দেখে শনাক্ত করা হয় ওই পুষ্পা খাতুন নামে ওই মহিলাকে। তাঁর ব্যাগ থেকে প্রায় ছয় লক্ষ টাকা মূল্যের  সোনার গয়না সহ নগদ ৩৩ হাজার টাকা উদ্ধার করেছে কাটোয়া থানার পুলিশ। সূত্রের খবর, ধৃত মহিলার বাড়ি মুর্শিদাবাদ জেলার সালার থানার কুলারি গ্রামে। সম্প্রতি বীরভূমের লাভপুরে একটি সোনার দোকানে গয়না চুরির ফুটেজ হাতে আসে পুলিশের। ওই ঘটনাতেও এক মহিলার যুক্ত থাকার তথ্য সামনে এসেছে। সেই দোকানের ফুটেজে অভিযুক্ত মহিলার সঙ্গে এই মহিলার মিল পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। 

সূত্রের খবর, বুধবার দুপুরে কাটোয়া কাছারি রোডের কাছে একটি সোনার দোকানে যান ওই মহিলা। দোকানের কর্মীদের অভিযোগ, দোকানে প্রথমে গ্রাহক সেজে ঢোকেন তিনি। সোনার আংটি দেখাতে বলেন। কর্মচারিরা তাঁর অনুরোধ মতো সোনার আংটি দেখাচ্ছিলেন। অভিযোগ, ওই সময়ই তাঁর আঙুলে থাকা একটি নকল সোনার আংটি  খুলে দোকানের বক্সে রেখে আসল সোনার আংটি পরে চম্পট দেন তিনি। মুহূর্তেই গোটা ঘটনা পরিষ্কার হয়ে যায় দোকানের কর্মীদের কাছে। খবর যায় কাটোয়া থানায়। খতিয়ে দেখা হয় সিসিটিভি ফুটেজ। ঘণ্টাখানেকের মধ্যে কাটোয়া স্টেশনের কাছ থেকে ওই মহিলাকে আটক করা হয়। ব্যাগ খুলতেই সব রহস্যের খোলসা হয়ে যায়। উদ্ধার হয় প্রচুর সোনার গয়না। যার মধ্যে সোনার চেন,বালা, কানপাশা, আংটি, শাঁখা বাঁধানো,পলা বাঁধানো সহ রুপোর হারও উদ্ধার হয়। এছাড়াও নগদ ৩৩ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। তবে তিনি কোনও চক্রের সঙ্গে জড়িত আছেন কিনা তা জানতে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।