Agnimitra Paul: ‘তৃণমূল যে অসভ্য সংস্কৃতির আমদানি করেছে…’ সায়নীর গ্রেফতার প্রসঙ্গে কটাক্ষ অগ্নিমিত্রার

Agnimitra Paul: "উস্কানিমূলক মন্তব্য করে একটা ল' অ্যান্ড অর্ডার যে সিচুয়েশন তৈরি হয়, তাঁকে থামানোর জন্য পুলিশকে যদি কাউকে গ্রেফতার করতে হয়– পুলিশ সেটাই করেছে।''

Agnimitra Paul: 'তৃণমূল যে অসভ্য সংস্কৃতির আমদানি করেছে...' সায়নীর গ্রেফতার প্রসঙ্গে কটাক্ষ অগ্নিমিত্রার
সায়নীর গ্রেফতারি নিয়ে কটাক্ষ অগ্নিমিত্রার। ফাইল চিত্র।

আসানসোল: তাঁদের চেনাশোনা ভোটের লড়াইয়ের আগে। একই ইন্ডাস্ট্রি (টলিউড) কাজ করেছেন। একজন অভিনেত্রী, অন্যজন ফ্যাশান জিজ়াইনার। সেই সায়নী ঘোষের (Sayooni Ghosh) গ্রেফতারি নিয়ে ফের কটাক্ষ ছুড়ে দিলেন অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। যুব তৃণমূলের সভানেত্রীর গ্রেফতারি নিয়ে আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রার প্রতিক্রিয়া, ‘তৃণমূল অসভ্য সংস্কৃতির আমদানি করেছে’।

তৃণমূল প্রার্থী সায়নীকে পরাজিত করে আসানসোল দক্ষিণে বিধায়ক হয়েছেন অগ্নিমিত্রা পাল। সেই সময় প্রায়ই সায়নী ও অগ্নিমিত্রার মুখোমুখি লড়াই বা উত্তপ্ত বাকবিতণ্ডা ছিল নির্বাচনী হট-কেক। এবার ত্রিপুরায় সায়নী ঘোষের গ্রেফতার প্রসঙ্গে মন্তব্য করলেন সেই বিজেপি বিধায়ক তথা বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল।

বিধানসভা অধিবেশনের জন্য তিনি এখন কলকাতায় রয়েছেন। ত্রিপুরার এই ঘটনা কটাক্ষ করে একটা ভিডিয়ো বার্তা দিয়েছেন অগ্নিমিত্রা। সেখানে তিনি বলেন, “উস্কানিমূলক মন্তব্য করে একটা ল’ অ্যান্ড অর্ডার যে সিচুয়েশন তৈরি হয়, তাঁকে থামানোর জন্য পুলিশকে যদি কাউকে গ্রেফতার করতে হয়– পুলিশ সেটাই করেছে। পশ্চিমবঙ্গে তৃণমূলের যে অসভ্যতামোর সংস্কৃতি আমদানি করেছে। সেটা তাঁরা সারা ভারতবর্ষে চালিয়ে যাবে। সেটা হতে পারে না। দলের নেত্রী সেখানকার মাননীয় মুখ্যমন্ত্রীর সভাতে সেরকম কথা বলবেন আর পুলিশ ব্যবস্থা নেবে না তা হতে পারে না।”

তিনি যোগ করেন, “এ রাজ্যে বাংলাদেশে হিন্দু অত্যাচারের বিরুদ্ধে বিজেপির প্রতীকী মৌন প্রতিবাদ মিছিলের জন্য যদি গ্রেফতার হতে তবে মুখ্যমন্ত্রীর সভায় উস্কানিমূলক মন্তব্যের জন্য পুলিশ কাউকে গ্রেফতার করতে পারবে না, তা তো হয় না। আপনারা আদলতে যান। এটা নিয়ে নাটক করে কোনও লাভ হবে না।”

প্রসঙ্গত, এদিনই সায়নী ঘোষের গ্রেফতারি নিয়ে মুখ খোলেন অভিষেক। আগরতলায় সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “কাল যে ঘটনা আগরতলা ইস্ট থানায় ঘটেছে, আপনারা সবাই উপলব্ধি করেছেন, নিজেদের চোখে দেখেছেন… পুলিশের সামনে ভারতীয় জনতা পার্টির মুখ্যমন্ত্রী, বিপ্লব দেবের ইন্ধনে দুয়ারে গুন্ডার সব মস্তানরা মাথায় হেলমেট পরে হাতে লাঠিসোটা নিয়ে নির্মম ভাবে আমাদের কর্মী-সমর্থক, প্রার্থীদের পিটিয়েছেন। সেখান থেকে তাঁরা হাসপাতালে ভর্তি হতে গিয়েছেন, হাসপাতালেও ঢুকে পড়েছে!”

অভিষেক অভিযোগ করেন যে, তাঁদের একাধিক নেতাকর্মী আহত হয়েছেন বিজেপি আশ্রিত গুন্ডাদের মারে। এমনকি সংবাদমাধ্যমের প্রতিনিধিকেও রেয়াত করা হয়নি বলে অভিযোগ। এর পর ত্রিপুরা রাজ্যের পুলিশ প্রশাসনের একহাত নেন তিনি। বলেন, “এমন না যে কোনও খেলার মাঠ, প্রাইভেট প্রোপার্টি-তে আক্রমণ হচ্ছে, এমন না যে কোনও পাড়ার ক্লাবে ক্লাবে ঝামেলায় দু পক্ষ একে অপরকে আক্রমণ করেছে। পুলিশের সামনে থানাতেই আক্রমণ করা হচ্ছে। আর পুলিশ নিরব দর্শক!”

আরও পড়ুন: Abhishek Banerjee in Tripura: ‘এ রাজ্যে দুয়ারে গুন্ডার মডেল ঢুকে গিয়েছে’, ত্রিপুরায় কটাক্ষ অভিষেকের

Click on your DTH Provider to Add TV9 Bangla