স্বাস্থ্য পরীক্ষার জন্য যান চলাচল নিয়ন্ত্রণ দুর্গাপুর ব্যারেজের রাস্তায়

প্রতিদিন কয়েক হাজার ভারী যান যাতায়াত করে এই রাস্তা দিয়ে।

স্বাস্থ্য পরীক্ষার জন্য যান চলাচল নিয়ন্ত্রণ দুর্গাপুর ব্যারেজের রাস্তায়
ফাইল চিত্র।
সায়নী জোয়ারদার

|

Jan 31, 2021 | 5:40 PM

পশ্চিম বর্ধমান: ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার জন্য দুর্গাপুর ব্যারেজের উপর রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত এই যান নিয়ন্ত্রণ চলবে। সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ওয়ান ওয়ে করে গাড়ি চলাচল করবে। তবে ১৪ ফেব্রুয়ারি সম্পূর্ণ বন্ধ থাকবে যান চলাচল।

তিন বছরের মধ্যে দু’বার লকগেট ভেঙে বিপত্তি ঘটেছিল দুর্গাপুর ব্যারেজে। এর প্রভাব পড়েছিল দুর্গাপুর শিল্পাঞ্চলজুড়ে। ব্যারেজের নজরদারিতে সেচ দফতরের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল। এরপরই নড়েচড়ে বসে সেচ দফতর।

দুর্গাপুর ব্যারেজের বয়স প্রায় ৬৫ বছর। ২০১৭ সালে ও ২০২০ সালে দু’বার দুর্গাপুর ব্যারেজের লকগেট বিপর্যয়ের পরে অবশেষে এখানকার ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা নিয়ে তৎপর হয় সেচ দফতর । এই ব্রিজ যথেষ্টই গুরুত্বপূর্ণ। যা দুই জেলা অর্থাৎ পশ্চিম বর্ধমানের দুর্গাপুর ও বাঁকুড়া যাওয়ার মূল সংযোগস্থল। শুধু তাই নয়, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম হয়ে উত্তরবঙ্গের জেলাগুলিতে যাওয়ারও অন্যতম সড়ক পথ এটি। প্রতিদিন কয়েক হাজার ভারী যান যাতায়াত করে এই রাস্তা দিয়ে। তাই এই রাস্তার স্বাস্থ্য পরীক্ষা জরুরি হয়ে পড়েছে। ২ ফেব্রুয়ারি থেকে যান নিয়ন্ত্রণ করে চলবে পরীক্ষানিরীক্ষা।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla