Asansol: আঙুলের ছাপ নেওয়া হচ্ছে, কিন্তু আসছে না রেশন, ফের বড়সড় ‘দুর্নীতির গন্ধ’ আসানসোলে

Asansol: এদিন এলাকার ৩০ নম্বর রেশন শপে এসেছিলেন ফুড সাপ্লাই ইন্সপেক্টর। তখনই পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষর নেতৃত্বে বিক্ষোভ দেখান রেশন গ্রাহকেরা। এলাকার লোকজনের অভিযোগ মূলত রেশন ডিলার তুষার কান্তি ঘোষের বিরুদ্ধে।

Asansol: আঙুলের ছাপ নেওয়া হচ্ছে, কিন্তু আসছে না রেশন, ফের বড়সড় ‘দুর্নীতির গন্ধ’ আসানসোলে
প্রতীকী ছবি Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 8:18 PM

আসানসোল: রেশন দুর্নীতি নিয়ে বিগত কয়েকমাসে লাগাতার অস্বস্তি বেড়েছে শাসকদলের। নাম জড়িয়ে তাবড় তাবড় নেতা-মন্ত্রীদের। জেলে রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এবার ফের রেশন দুর্নীতির অভিযোগ জামুরিয়ায়। গ্রাহকদের অভিযোগ, এক বছর ধরে তাঁদের কাছ থেকে বায়োমেট্রিকে ছাপ নিয়েও তাদের প্রাপ্য রেশন দেয়নি ডিলার। ধরানো হয়েছে স্লিপ, কিন্তু বাড়িতে আসেনি রেশনের জিনিসপত্র। চাঞ্চল্যকর এই অভিযোগ উঠেছে আসানসোলের জামুরিয়া ব্লকের পড়াশিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার খনি আবাসনের মধ্যে। এই অভিযোগকে কেন্দ্র করেই এদিন বিক্ষোভও দেখালেন গ্রাহকেরা। 

এদিন এলাকার ৩০ নম্বর রেশন শপে এসেছিলেন ফুড সাপ্লাই ইন্সপেক্টর। তখনই পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষর নেতৃত্বে বিক্ষোভ দেখান রেশন গ্রাহকেরা। এলাকার লোকজনের অভিযোগ মূলত রেশন ডিলার তুষার কান্তি ঘোষের বিরুদ্ধে। গ্রাহকদের অভিযোগ, প্রায় এক বছর ধরে নানা টালবাহানায় তাঁদের রেশন দিচ্ছেন না তুষার কান্তি। গ্রাহক সংখ্যা প্রায় ৭০০। সূত্রের খবর, গ্রাহকের তুলনায় রেশনের সামগ্রী খুবই কম রয়েছে। কিন্তু, তারপরে আঙুলের ছাপ নিয়ে রশিদ ধরিয়ে দিচ্ছেন ডিলার। কিন্তু দিচ্ছেন না রেশনের জিনিসপত্র। একই অভিযোগ করছেন, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ উদিপ সিংও। 

এই খবরটিও পড়ুন

এলাকার মানুষজনের দাবী  প্রায় এক বছর ধরে, তাদের নানা টালবাহানায় রেশন পরিষেবা থেকে বঞ্চিত করছেন রেশন ডিলার তুষার কান্তি ঘোষ। অভিযোগ কয়েক বস্তা মাত্র রেশন সামগ্রী রয়েছে,। আর গ্রাহকের সংখ্যা রয়েছে প্রায় ৭০০ র বেশি। এতটা সামগ্রী সরবরাহ করতে তাকে ব্যাপক পরিমাণে রেশন সামগ্রী মজুত করা প্রয়োজন। কিন্তু ডিলার কর্মচারী বাপি আচার্যকে পাঠিয়ে এলাকার মানুষজনদের কাছে আঙ্গুলের ছাপ নিয়ে রশিদ কেটে তাদের ধরিয়ে দিলেও রেশন সামগ্রী দীর্ঘদিন ধরে দিচ্ছে না। ন এলাকাবাসীর সঙ্গে আন্দোলনের নেতৃত্বে থাকা, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ উদিপ সিংও এই অভিযোগ করেন। গড়মিল যে রয়েছে তা মানছেন খাদ্য নিয়ামক দফতরের সাব ইন্সপেক্টর সিটু মিয়াও। অভিযোগ তিনি পেয়েছেন বলেও জানাচ্ছেন। দ্রুত গোটা বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে বলেও জানাচ্ছেন তিনি।