Anubrata Mondal: ফ্রায়েড রাইস, দেশি মুরগির ঝোল, সুস্বাদু কাতলা; পুজোর চারদিন এলাহি খানা কেষ্টর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Sep 25, 2022 | 7:19 PM

Anubrata Mondal: সূত্রের খবর, সংশোধনাগারের চালানে মাছ খাওয়ানো নিয়ে আপত্তি জানিয়ে ছিলেন অনুব্রত মণ্ডল। মনে করা হচ্ছে, সংশোধনাগারে পুজো স্পেশাল মেনু যেন অনুব্রত মণ্ডলের ডায়েট চার্ট মাথায় রেখেই তৈরি।

Anubrata Mondal: ফ্রায়েড রাইস, দেশি মুরগির ঝোল, সুস্বাদু কাতলা; পুজোর চারদিন এলাহি খানা কেষ্টর
জেলে অনুব্রত মণ্ডল। নিজস্ব চিত্র।

পশ্চিম বর্ধমান (আসানসোল): গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল। আপাতত আসানসোল বিশেষ সংশোধনাগারই তাঁর ঠিকানা। এবারের পুজোটা সেখানেই কাটবে তাঁর। তবে সংশোধনাগার কর্তৃপক্ষ এবার আবাসিকদের জন্য পুজোয় বেশ ভালই ভুরিভোজের আয়োজন করেছে। পুজোয় এবার কেষ্টর পাতে পড়বে ফ্রায়েড রাইস, মুরগির ঝোল, কাতলার সুস্বাদু পদ। অনুব্রতর নানারকম শারীরিক সমস্যা রয়েছে। ওজনও অনেকটাই বেশি। খাওয়াদাওয়া মেপেই করতে হয় তাঁকে। তবে জেলের আবাসিক হওয়া ইস্তক খাওয়ার ধরন বদলেছে কেষ্টর, জেলের রান্না কি আর ঘরের রান্নার মতো হয়? তবে পুজোর চারদিন স্বাদ বদলের সুযোগ পাবেন বীরভূমের ‘বেতাজ বাদশা’।

আসানসোল বিশেষ সংশোধনাগারের আবাসিকদের জন্য এবার পুজোয় জবরদস্ত মেনু। অনুব্রত মণ্ডলের প্রিয় দেশি মুরগি, মাছের আয়োজন থাকছে। অষ্টমীতে খিচুড়ি। রাতে পুজোর প্রতিদিন স্পেশাল মিষ্টিও পড়বে অনুব্রত-সহ অন্যান্য আবাসিকের পাতে। সংশোধনাগারের বর্তমান সুপার কৃপাময় নন্দী এর আগে শিলিগুড়ি সংশোধনাগারে দুর্গাপুজো শুরু করেন। অনেকে মনে করেছিল, আসানসোলের সংশোধনাগারেও বোধহয় এবার পুজো হবে। তবে সেটা হচ্ছে না। নিরাপত্তাজনিত কারণে তা করা হচ্ছে না বলেই সূত্রের খবর।

অনুব্রত মণ্ডল, সায়গল হোসেন, রাজু সাহানি, ইসিএলের আট শীর্ষ আধিকারিক রয়েছেন আসানসোল সংশোধনাগারে। সূত্রের খবর, এই সংশোধনাগারে রক্ষীর সংখ্যা প্রয়োজনের তুলনায় কম। বহু পদই ফাঁকা। এই অবস্থায় পুজোর আয়োজন রক্ষীরা মেতে উঠলে সংশোধনাগারের নিরাপত্তায় সমস্যা হতে পারে। তাই পুজোর আয়োজন থেকে পিছিয়ে ভোজের আয়োজনে জোর দেওয়া হয়েছে এবার।

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, সংশোধনাগারের চালানে মাছ খাওয়ানো নিয়ে আপত্তি জানিয়ে ছিলেন অনুব্রত মণ্ডল। মনে করা হচ্ছে, সংশোধনাগারে পুজো স্পেশাল মেনু যেন অনুব্রত মণ্ডলের ডায়েট চার্ট মাথায় রেখেই তৈরি। সংশোধনাগার সূত্রে খবর, সপ্তমীর দিন দেশি মুরগির ঝোল খাওয়ানো হবে। অষ্টমীর দিন নিরামিষ খিচুড়ি ও পাঁচমিশালি সবজি। নবমী, দশমীর মধ্যে একদিন দেশি বড় কাতলা মাছের ঝোল থাকবে। অন্য একদিন দেশি মুরগীর ঝোল খাওয়ানো হবে। একদিন ভাতের বদলে ফ্রায়েড রাইসও থাকবে মেনুতে। জেল সূত্রে খবর, প্রতি বছর পুজোর দিনগুলিতে বিশেষ মেনুর আয়োজন থাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla