Suicide : দালালকে টাকা দিয়ে মেলেনি চাকরি, অবসাদে বিষ খেয়ে আত্মহত্যা যুবকের

Suicide : বৃহস্পতিবার রাতে সকলের সঙ্গে খাওয়া-দাওয়া করেছিলেন। তবে সেই সময় ভাইয়ের আচরণে অস্বাভাবিক কিছু দেখতে পাননি বলে জানাচ্ছেন মৃতের দিদি বিজলী। একই কথা দাদা সুকুমারেরও।

Suicide : দালালকে টাকা দিয়ে মেলেনি চাকরি, অবসাদে বিষ খেয়ে আত্মহত্যা যুবকের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 7:55 PM

দাসপুর: ১৬ লক্ষ টাকা দিলেই মিলবে অঙ্গনওয়াড়ির চাকরি। বহু কষ্ট করে দুই বোন সেই টাকা জোগাড় করে তৃণমূল নেতার হাতে তুলে দিলেও মেলেনি চাকরি। টাকা চাইতে গেলে এক তরুণীকে বেধড়ক মারধর করার অভিযোগ ওঠে ওই নেতার বিরুদ্ধে। তারপরই গণধোলাই খেয়ে গিয়েছিলেন মালদার তৃণমূল নেতা। এর মধ্যে এবার দালালকে টাকা দিয়েও চাকরি না মেলায় বিষ খেয়ে আত্মহত্যা করলেন দাসপুরের এক যুবক।  মৃতের নাম তপন দোলই (২৮)। বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার সুপা’র বুরালি গ্রামে।

মৃতের পরিবার সূত্রে খবর, ইংরাজিতে স্নাতকোত্তর পাশ করেছেন তপন। করেছেন বি.এড। বসেছেন এসএসসি-তে। মেধা তালিকার ওয়েটিং লিস্টে নামও ছিল। কিন্তু, মেলেনি চাকরি। সূত্রের খবর, এরপরই একাধিক ফাইন্যান্স সংস্থার কাছ থেকে প্রায় ৫ লক্ষ টাকার ঋণ নেন। বছর চারেক আগে সেই টাকা তুলে দেন কেশপুরের বিশ্বনাথপুরের এক দালালের কাছে। কিন্তু, তারপরেও মেলেনি চাকরি। পরিবার সূত্রে খবর, তারপর থেকে ধীরে ধীরে হতাশায় ভুগতে শুরু করেছিলেন ওই যুবক। টাকা রোজগারের জন্য চাষবাসের সঙ্গে সঙ্গে প্রাইভেট টিউশনও পড়াতে শুরু করেন। তবে লোন পরিশোধের জন্য তা পর্যাপ্ত ছিল না। এদিকে এরই মধ্যে দালালের কাছে কয়েক দফায় টাকা ফেরতও চান। তবে টাকা ফেরত পাননি বলে জানাচ্ছেন মৃতের পরিবারের সদস্যরা। 

বৃহস্পতিবার রাতে সকলের সঙ্গে খাওয়া-দাওয়া করেছিলেন। তবে সেই সময় ভাইয়ের আচরণে অস্বাভাবিক কিছু দেখতে পাননি বলে জানাচ্ছেন মৃতের দিদি বিজলী। একই কথা দাদা সুকুমারেরও। কিন্তু, রাতে নিজের ঘরে শুতে গিয়ে বিষ খেয়ে নেন তপন। গুরুতর অসুস্থ অবস্থায় তাঁকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হওয়ায় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে শেষ রক্ষা হল না। শনিবার মৃত্যুর কোলে ঢোলে পড়লেন ওই যুবক। ঘটনা প্রসঙ্গে মৃতের দাদা বলেন, “ভাই তো বেকার ছিল। চাকরি পাওয়ার জন্য ও এক দালালকে ৫ লক্ষ টাকা দিয়েছিল। কিন্তু, চাকরি পায়নি। এরপরই টাকা ফেরত চায়। কিন্তু টাকা ফেরত পায়নি। লোন করে টাকা জোগাড় করেছিল। সেই টাকাই দালালকে দিয়েছিল। কিন্তু, টাকা শোধ কী করে করবে সে চিন্তা বাড়ছিল ওর। সে কারণেই বিষ খেয়ে আত্মহত্যা করেছে।”