Debra news: লাখ লাখ টাকা দিয়েও মেলেনি চাকরি, গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে রাখা হল তৃণমূল নেতাকে

Debra: প্রতারণার অভিযোগে তৃণমূল শ্রমিক সংগঠনের ওই নেতাকে গাছে বেঁধে রাখলেন স্থানীয় বাসিন্দারা। শনিবার ঘটনাটি ঘটেছে ডেবরা তিন নম্বর অঞ্চলের সত্যপুর এলাকায়।

Debra news: লাখ লাখ টাকা দিয়েও মেলেনি চাকরি, গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে রাখা হল তৃণমূল নেতাকে
গাছের সঙ্গে বাঁধা তৃণমূলের শ্রমিক নেতা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2022 | 5:40 PM

ডেবরা : ফের টাকার বিনিময়ে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ। এবার পশ্চিম মেদিনীপুরের ডেবরায়। চাকরির প্রতিশ্রুতি দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। যাঁর বিরুদ্ধেল অভিযোগ, তিনি আবার এলাকায় তৃণমূলের শ্রমিক সংগঠনের এক নেতা হিসেবেই পরিচিত। প্রতারণার এই অভিযোগে তৃণমূল শ্রমিক সংগঠনের ওই নেতাকে গাছে বেঁধে রাখলেন স্থানীয় বাসিন্দারা। শনিবার ঘটনাটি ঘটেছে ডেবরা তিন নম্বর অঞ্চলের সত্যপুর এলাকায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। ডেবরা এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষজনের একাংশের মধ্যে ক্ষোভও দানা বেঁধেছে।

তৃণমূল শ্রমিক সংগঠনের ওই নেতার নাম দিলীপ পাত্র। তিনি ডেবরা ব্লকে তৃণমূল শ্রমিক সংগঠনের প্রাক্তন সভাপতি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি এলাকার আদিবাসী ছেলেমেয়েদের থেকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতিয়ে নিয়েছেন। এলাকার বেশ কয়েকজনের থেকে এভাবে টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগ। কিন্তু পরবর্তী সময়ে তাঁরা চাকরি আর পাননি। এদিকে জমা দেওয়া সেই টাকা ফেরত দেওযার জন্য বার বার দাবিও জানাতে থাকেন তাঁরা। কিন্তু সেই টাকা ফেরত না পাওয়ায় শেষ পর্যন্ত এদিন দিলীপ পাত্রকে পাকড়াও করেন বিক্ষুব্ধ গ্রামবাসীরা। তাঁকে এলাকারই একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের পাশে ফাঁকা জায়গাতে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। তাঁকে লাঠি দিয়ে মারধরের ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। যদিও বিক্ষুব্ধদের দাবি, তাঁরা কোনওরকম মারধর করেননি। কিন্তু টাকা ফেরত না দেওয়ার কারণে, ওই নেতাকে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়েছে।

বিক্ষুব্ধ গ্রামবাসীদের অভিযোগ, এর আগে ওই নেতা তাঁদের চেক দিয়েছিলেন বটে। কিন্তু সেই চেক থেকে টাকা তোলা যায়নি বলেই অভিযোগ তাঁদের। বিষয়টি নিয়ে ওই নেতা জানান, “২ লাখ টাকা নিয়েছিলাম। অন্য লোকের মাধ্যমে দিয়েছিলাম টাকা। কলকাতায় একজনকে টাকা দিয়েছিলাম। যেহেতু আমার হাত দিয়ে টাকা গিয়েছিল, তাই ওরা এখন আমাকে ধরেছে।”

তৃণমূলের ডেবরা ব্লক সভাপতি বিবেকানন্দ মুখোপাধ্যায় এই বিষয়ে বলেন, “যদি কেউ অন্যায় করে থাকেন এবং যদি তা প্রমাণিত হয়, নিশ্চয়ই আমরা তাঁকে শাস্তি দেব। মমতা বন্দ্যোপাধ্যায় আজ শুধু বাংলার মুখ্যমন্ত্রী নন, তিনি গোটা ভারতের অন্যতম মুখ। এই ধরনের কোনও ঘটনা যদি ঘটে, তাহলে দল নিশ্চয়ই ব্যবস্থা নেবে। তৃণমূল হোক বা যেই হোক, দুর্নীতিকে দল কোনওভাবেই প্রশ্রয় দেবে না।”

এদিকে শনিবার বিকেলে কলকাতায় সাংবাদিক বৈঠক চলাকালীন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই বিষয়ে প্রতিক্রিয়ায় বলেন, “গাছে বেঁধে মারা… এই ঘটনা তো সব জায়গায় হবে। আসল পরিচয় পাওয়া যাচ্ছে ‌।”