Medinipur: সাঁকো মেরামতির দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ

Medinipur: এই সাঁকো দিয়ে প্রতিদিন হাজারও মানুষ পারাপার করে।এমনকি বাচ্চাদের স্কুল যেতে গেলেও এই সাঁকো দিয়েই পারাপার করতে হয়। সেতুর মধ্যে থাকা বিভিন্ন জায়গা থেকে উঠে গিয়েছে কাঠের পাটাতন।

Medinipur: সাঁকো মেরামতির দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ
রাস্তা অবরোধImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2024 | 11:49 AM

মেদিনীপুর: ভোট আসে ভোট যায় প্রতিশ্রুতি রয়ে যায়। দাসপুরে গুরুত্বপূর্ণ কাঠের সাঁকোর ভয়াবহ পরিস্থিতি, প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা, বারে বারে প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা বলে অভিযোগ। দ্রুত সাঁকো মেরামতের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভে সামিল গ্রামবাসীরা। পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর এক নম্বর ব্লকের পাইকান বোয়ালিয়া এলাকায় ভসড়া খালের উপর অবস্থিত দীর্ঘদিন ধরেই বেহাল কাঠের সাঁকো। দুই জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার কয়েক হাজার মানুষ দীর্ঘ পাঁচ বছর ধরে বেহাল কাঠের সেতুর বেহাল অবস্থা নিয়ে চরম ভোগান্তিতে ভুগছে।

স্থানীয় বাসিন্দারা  জানাচ্ছেন, এই সাঁকো দিয়ে প্রতিদিন হাজারও মানুষ পারাপার করে।এমনকি বাচ্চাদের স্কুল যেতে গেলেও এই সাঁকো দিয়েই পারাপার করতে হয়। সেতুর মধ্যে থাকা বিভিন্ন জায়গা থেকে উঠে গিয়েছে কাঠের পাটাতন। খালের একপ্রান্তে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া থানার গোপালহাজরা, সাহারাজপুর, চকগোপাল, অন্যদিকে ওপর প্রান্তে রয়েছে দাসপুরের পাইকানবোয়ালিয়া,ধর্মা,জ্যোতিসব গ্রামগুলি।

বিপদের ঝুঁকি নিয়ে যেতে হয় প্রত্যেককেই। কয়েকদিন আগেই এই কাঠের সাঁকো পার হতে গিয়ে পড়ে গিয়ে আহত হয় এক শিশু। আগেও সাঁকো পারাপার করতে গিয়ে একাধিক গ্রামবাসী জখম হয়েছে। প্রশাসনকে বারবার জানানো হলেও কোনওরূপ ব্যবস্থা নেয়নি প্রশাসন।

সকাল থেকেই পাইকান বোয়ালিয়া এলাকায় গ্রামীণ সড়ক অবরোধ করে চলছে বিক্ষোভ। বিক্ষোভে সামিল গ্রামবাসীরা। অবরোধকারীদের স্পষ্ট দাবি, যতক্ষণ না পর্যন্ত এই বাঁসের সাঁকো মেরামতি বা কংক্রিট করার সরকারি প্রতিশ্রুতি মিলছে ততক্ষণ পর্যন্ত এই বিক্ষোভ চলবে। এ বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি সুকুমার পাত্রের দাবি, বিধায়কের মাধ্যমে রাজ্যস্তরে প্রপোজাল পাঠানো হয়েছে। পঞ্চায়েত সমিতি বা গ্রাম পঞ্চায়েতের ফান্ড নেই ওই ব্রিজ মেরামতির জন্য। ভোট প্রক্রিয়া মিটলে সেতু মেরামত করা হবে। দ্রুত ব্রিজ মেরামতের ব্যবস্থা করা হবে।