Lakshmir Bhandar: লক্ষ্মীর ভান্ডারের টাকা কীভাবে দিচ্ছেন মুখ্যমন্ত্রী, প্রশ্ন তুলে নির্মলার দ্বারস্থ হতে চলেছেন শুভেন্দু

Lakshmir Bhandar: মেদিনীপুরে এসে মেদিনীপুরে এসে এক পুজো উদ্বোধনের পর সাংবাদিকদের সামনে বিস্ফোরক রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Lakshmir Bhandar: লক্ষ্মীর ভান্ডারের টাকা কীভাবে দিচ্ছেন মুখ্যমন্ত্রী, প্রশ্ন তুলে নির্মলার দ্বারস্থ হতে চলেছেন শুভেন্দু
লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বিস্ফোরক শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 1:53 PM

মেদিনীপুর: লক্ষ্মীর ভান্ডারের টাকা কীভাবে দেন মুখ্যমন্ত্রী, এবার সেই তথ্য তুলে ধরলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বিস্ফোরক অভিযোগ, গুরুতর অর্থনৈতিক অপরাধ করছেন মুখ্যমন্ত্রী। মেদিনীপুরে এসে মেদিনীপুরে এসে এক পুজো উদ্বোধনের পর সাংবাদিকদের সামনে বিস্ফোরক রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অর্থনৈতিক অপরাধের অভিযোগ তুলে শুভেন্দু বলেন, “লক্ষ্মীর ভান্ডারের যে টাকা, সেই টাকা তিনি দিতে পারছেন না।” তাহলে প্রত্যেক মাসে ৫০০ টাকা কীভাবে দিচ্ছেন মুখ্যমন্ত্রী, তারও ব্যাখ্যা দিয়েছেন। শুভেন্দু বলেন, ” ২৪ ঘণ্টার মধ্যে স্কিমেটিক ফান্ডগুলোতে টাকা না পাঠিয়ে সেই টাকা প্রত্যেক মাসে ডাইভারশন করে, লক্ষ্মীর ভান্ডারের টাকা মেটাচ্ছেন। যে রাজ্যের প্রকল্প। ধরুন এই মাসে লক্ষ্মীর ভান্ডারের ফান্ড কম রয়েছে, সেটা আইসিডিএস থেকে দিয়ে দিচ্ছেন, পরের মাসে আইসিডিএসের পেমেন্ট মিড ডে মিলের টাকা থেকে দিচ্ছেন। এটা ওঁ করতে পারেন না। ফিনান্সিয়্যাল ইনডিসিপ্লিন করছেন। এটা গুরুতর অর্থনৈতিক অপরাধ।”

তিনি এর বিরুদ্ধে আরটিআই করেছেন বলেও জানান। শুভেন্দু জানালেন তাঁর পরবর্তী পদক্ষেপের কথাও। শুভেন্দু বলেন, “আমি আরটিআই করেছি। কিন্তু ওঁরা আরটিআই-এর উত্তর দেবেন না। আমি জানি। ৩০ দিন পর যা প্রসেস আছে তা করব। কিন্তু ততদিন অপেক্ষা না করে, আমি নির্মলা সীতারমণের সঙ্গে কথা বলব। আমি অর্থ দফতরের আধিকারিকরা বলে গিয়েছেন, এই রাজ্যকে বাঁচান। এই রাজ্যকে পুরোপুরি ইনস্টলমেন্ট ।”

এক্ষেত্রে তিনি দু’জন সরকারি আধিকারিকের নামও করেছেন তিনি। শুভেন্দু বলেন, “মনোজ পন্থ, এইচ কে দ্বিবেদীর মতো কিছু অফিসার এই অপকর্মে লিপ্ত। এটা তাঁরা করতে পারেন না। তাই আমি তথ্য জানার জন্য আরটিআই করেছি।”