Protest of HS Unsuccessful Students: পাশ করাতে হবে উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণদের, জেলায় জেলায় চলছে বিক্ষোভ, পথ অবরোধ

Higher Secondary: উচ্চমাধ্যমিক পরীক্ষায় অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের পাশ করিয়ে দেওয়ার দাবিতে আলিপুরদুয়ার জেলার কামাক্ষ্যাগুড়ি বাজার এলাকায় জোড়াইগামী রাজ‍্য সড়ক অবরোধ করা হয়। বিক্ষোভে সামিল হয় ছাত্রছাত্রীরা।

Protest of HS Unsuccessful Students: পাশ করাতে হবে উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণদের, জেলায় জেলায় চলছে বিক্ষোভ, পথ অবরোধ
উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণ পড়ুয়াদের বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 6:05 PM

আলিপুরদুয়ার, শিলিগুড়ি, বেলঘড়িয়া: জেলায় জেলায় বিক্ষোভ চলছে উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণ পড়ুয়াদের। যারা ফেল করেছে, তাদের পাশ করিয়ে দেওয়ার দাবি উঠছে। রাজ্যের একাধিক জেলায় এমন ঘটনা দেখা গিয়েছে। শনিবার শিলিগুড়ির এনজেপি থানার অন্তর্গত বাল্মীকি বিদ্যাপীঠ স্কুলের উচ্চমাধ্যমিকে অকৃতকার্য ছাত্রীরা স্কুলের সামনে বিক্ষোভে বসে পড়ে। ছাত্রীদের বক্তব্য, তারা অনেক ভাল পরীক্ষা দিয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত তাদের রেজাল্টে সেই প্রতিফলন নেই। তাদের ফেল করার পেছনে কর্তৃপক্ষের হাত রয়েছে বলে অভিযোগ। তাদের বক্তব্য, “আগের বছর পরীক্ষা না দিয়েও পাশ করিয়ে দেওয়া হয়েছে। আমরা পরীক্ষা দেওয়ার পরও কীভাবে ফেল করি? আমাদের সবার পরীক্ষা ভাল হয়েছিল। যাদের পরীক্ষা খারাপ হয়েছে, তারা সবাই পাশ করে গিয়েছে। সরকারের লোকই বলতে পারবে, আমাদের কেন ফেল করিয়েছে।” এই ছবি শুধু শিলিগুড়িতেই নয়, আলিপুরদুয়ারেও একই ছবি।

উচ্চমাধ্যমিক পরীক্ষায় অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের পাশ করিয়ে দেওয়ার দাবিতে আলিপুরদুয়ার জেলার কামাক্ষ্যাগুড়ি বাজার এলাকায় জোড়াইগামী রাজ‍্য সড়ক অবরোধ করা হয়। বিক্ষোভে সামিল হয় ছাত্রছাত্রীরা। উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হওয়ার পর দেখা গিয়েছে কামাক্ষ্যাগুড়ি গার্লস হাইস্কুলের একটি বড় অংশের ছাত্রী পরীক্ষায় উত্তীর্ণ হয়নি। কামাক্ষ্যাগুড়ি হাইস্কুলেও একই চিত্র। এই পরিস্থিতিতে ফেল করা পড়ুয়াদের পাশ করিয়ে দেওয়ার দাবিতে বেলা সাড়ে এগারোটা থেকে কামাক্ষ্যাগুড়ি বাজার এলাকায় রাজ‍্য সড়ক অবরোধ করে পড়ুয়ারা। অবরোধ তুলতে ঘটনাস্থলে কামাক্ষ্যাগুড়ি ফাঁড়ির পুলিশ।

উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হতে না পেরে পথ অবরোধ করা হয় বেলঘড়িয়াতেও। বেলঘড়িয়ার বাদামতলায় এম বি রোড অবরোধকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন পড়ুয়ারা। বেলঘড়িয়ার বেশ কয়েকটি স্কুলের পড়ুয়াদের উচ্চমাধ্যমিকে ফেল করানো হয়েছে বলে অভিযোগ পড়ুয়াদের। এদিকে এম বি রোড অবরোধের জেরে যাত্রীদের কার্যত নাকাল হতে হয়। তৈরি হয় তীব্র যানজট। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বেলঘড়িয়া থানার পুলিশবাহিনী। পুলিশ অবরোধ তুলতে গেলে পুলিশকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে পড়ুয়ারা। শেষ পর্যন্ত প্রায় এক ঘণ্টা অবরোধ চলার পর অবরোধ তুলে দেয় বেলঘড়িয়া থানার পুলিশ।