Kalna: কন্যা সন্তান হওয়ায় গৃহবধূকে বেধড়ক মার স্বামীর, কাঠগড়ায় শ্বশুর-শাশুড়িও

Kalna: বছর আটেক আগে আদর্শপল্লী এলাকার মুনজিল মন্ডলের সঙ্গে তাসলিমার বিয়ে হয়। কিছুদিন পর জন্ম নেয় এক শিশু কন্যা। অভিযোগ, কন্যা সন্তানের জন্মের পর থেকে মহিলার উপর নানা ছুতোয় অত্যাচার করা হয়।

Kalna: কন্যা সন্তান হওয়ায় গৃহবধূকে বেধড়ক মার স্বামীর, কাঠগড়ায় শ্বশুর-শাশুড়িও
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 8:20 AM

কালনা: নারী-পুরুষের সমানাধিকারের দাবিতে যেখানে প্রায়শই পথে নামতে দেখা নারীবাদীরের(Feminist)। রাজ্যের মুখ্যমন্ত্রী (Chief Minister) থেকে রাষ্ট্রপতি(President) পদপ্রার্থী সকলেই বর্তমানে মহিলা। বাড়ির কাজ হোক বা অফিস, সর্বত্রই পুরুষদের জোরদার টক্কর দিচ্ছে আজকালকার রমণীরা। উঠতে বসেছে ভেদাভেদ। কিন্তু, তারপরেও কন্যা সন্তান হওয়ায় নানা অছিলায় গৃহবধূর উপর পাশবিক নির্যাতন চালানোর অভিযোগ সামনে আসছে। কাঠগড়ায় স্বামী, শ্বশুর-শাশুড়ি। ঘটনাটি ঘটেছে  কালনার(Kalna) সমুদ্রগড় আদর্শপল্লী এলাকায়। 

সূত্রের খবর, কালনার সমুদ্রগড় আদর্শপল্লী এলাকার ওই গৃহবধূ গত বৃহস্পতিবার সাত বছরের মেয়েকে নিয়ে নিজের অন্তঃসত্ত্বা বোনকে দেখতে তাঁর বাড়িতে গিয়েছিলেন। শ্বশুরবাড়িতে ফিরতেই স্বামী ও পরিবারের অন্যান্য সদস্যরা একজোট হয়ে তাসলিমা বিবি নামে ওই মহিলার উপর পাশবিক নির্যাতন চালান বলে অভিযোগ। খবর পেয়ে মেয়ের বাড়ি ছুটে আসেন ওই গৃহবধূর বাপের বাড়ির লোকজন। গুরুতর আহত অবস্থায় তাঁকে ভর্তি করা হয় কালনা হাসপাতালে।

এদিকে বছর আটেক আগে আদর্শপল্লী এলাকার মুনজিল মন্ডলের সঙ্গে তাসলিমার বিয়ে হয়। কিছুদিন পর জন্ম নেয় এক শিশু কন্যা। অভিযোগ, কন্যা সন্তানের জন্মের পর থেকে মহিলার উপর নানা ছুতোয় অত্যাচার করা হয়। যা নিয়ে সংসারে অশান্তি লেগেই থাকত। এদিকে বৃহস্পতিবার নিজের অন্তঃসত্ত্বা বোনকে দেখে ফিরে আসার পর ফের মহিলার উপর চড়াও হন তাঁর স্বামী, শ্বশুর,শাশুড়ি। তাঁর মাথায় মারাত্মকভাবে চোট লেগেছে বলে জানা যাচ্ছে। চোট লেগেছে পেটেও।  বর্তমানে আক্রান্ত গৃহবধূ তাসলিমা বিবি কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা যাচ্ছে। পুলিশে দায়ের হয়েছে অভিযোগ। অন্যদিকে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন নির্যাতিতার স্বামী মঞ্জুর মণ্ডল। এদিকে অভিযুক্তদের বাড়িতে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা যেতেই গা ঢাকা দেন অভিযুক্তরা। 

ঘটনা প্রসঙ্গে নির্যাতিতা মহিলা বলেন, “আমার শ্বশুর শাশুড়ি চায়নি আমার সন্তান হোক। পেটে থাকতেও মেরে ফেলার চেষ্টা করে। আমার মা আমার সন্তানটাকে বাঁচিয়েছে। এখনও আর কোনও সন্তান হোক ওরা চায়না। আমার স্বামীও ওদের সঙ্গেই আমার উপর অত্যাচার চালায়।” ঘটনা প্রসঙ্গে নির্যাতিতার কাকা আশরফ মন্ডল বলেন, “বিয়ের পর থেকে একটু অশান্তি হলেই আমাদের মেয়েকে মারধর করত। সবসময় চাইতো ও বাড়ি থেকে চলে যাক। ওর মেয়ে হওয়ার পর থেকে আরও বেড়ে যায় অত্যাচারের পরিমাণ।”