Burdwan Train Cancel: বন্ধ ৮০ শতাংশ ট্রেনই, বর্ধমান পৌঁছতে ভরসা কোন কোন লোকাল ট্রেন?

Burdwan train cancel: রেল সূত্রে খবর, আজ (৯ ফেব্রুয়ারি) শক্তিগড় ও মশাগ্রাম স্টেশন থেকে হাওড়া যাতায়াত করছে স্পেশ্যাল কয়েকটি ট্রেন।

Burdwan Train Cancel: বন্ধ ৮০ শতাংশ ট্রেনই, বর্ধমান পৌঁছতে ভরসা কোন কোন লোকাল ট্রেন?
কোন-কোন ট্রেন চলবে? (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 12:49 PM

বর্ধমান: বর্ধমান স্টেশনের (Bardhaman Station) কাছে ভেঙে ফেলা হচ্ছে পুরনো ওভারব্রিজ। সেই কারণে বৃহস্পতিবারও সন্ধ্যে ৬টা পর্যন্ত বর্ধমান হাওড়া শাখার সমস্ত লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। গত ৫ই ফেব্রুয়ারি এই কাজের জন্য পুরো গোটা দিন ট্রেন চলাচল বন্ধ ছিল।  আজ বর্ধমান আসানসোল ও বর্ধমান রামপুরহাট রেল শাখায় হাতেগোনা লোকাল ট্রেন চলাচল করছে। বন্ধ রয়েছে বহু লোকাল ট্রেন। এছাড়াও  কিছু মেল ও এক্সপ্রেস ট্রেন বন্ধ করার পাশাপাশি কয়েকটি ট্রেনকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। এ দিকে, ব্রিজের কাজ চলার জেরে প্রতিদিনই যাত্রীদের দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে।

কী কী ট্রেন চলবে বৃহস্পতিবার?

রেল সূত্রে খবর, আজ (৯ ফেব্রুয়ারি) শক্তিগড় ও মশাগ্রাম স্টেশন থেকে হাওড়া যাতায়াত করছে স্পেশ্যাল কয়েকটি ট্রেন। কয়েকটি ট্রেনের আবার যাত্রাও সংক্ষিপ্ত করা হয়েছে। মেনলাইনের জন্য শক্তিগড় পর্যন্ত রয়েছে স্পেশ্যাল ট্রেন। অপরদিকে, কর্ড লাইনের জন্য মশাগ্রাম পর্যন্ত রয়েছে স্পেশ্যাল কয়েকটি ট্রেন।

এ দিকে, আজ ভোরের আলো ফোটার আগেই বর্ধমান স্টেশনের পাশে পুরনো ব্রিজের কাঠামো তুলে দেওয়া হয়েছে। স্টেশনের ১ ও ২ নম্বর প্লাটফর্মের উপরে থাকা বিম সরিয়ে এখন পরিষ্কারের কাজ চলছে জোরকদমে। পাশাপাশি ওভারহেডের তার সংযোগ করা হচ্ছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে ফের ব্লক নেওয়া হয়েছে বর্ধমান স্টেশনে। এর আগে গত ৫ ফেব্রুয়ারি গোটা দিন বর্ধমান স্টেশন ব্লক নেওয়া হয়। দিনভর ট্রেন চলাচল কার্যত বন্ধ ছিল। শুধুমাত্র কয়েকটি হাতেগোনা মেল ও এক্সপ্রেস ট্রেন ওই দিন চলাচল করে বর্ধমান স্টেশনে। আগে ৩ নম্বর প্লাটফর্ম থেকে ৮ নম্বর প্লাটফর্ম পর্যন্ত পুরনো ব্রিজের কাঠামো সরিয়ে ফেলা হয়েছিল। বাকি ছিল ১ ও ২ নম্বর প্লাটফর্মের উপর থেকে ব্রিজের কাঠামো সরানোর কাজ। সেই কাজই এ দিন করা হচ্ছে।

উল্লেখ্য, ১৯৩০ সালে তৈরি এই পুরনো ব্রিজকে অনেক আগেই ভারি যান চলাচলের অনুপযুক্ত ঘোষণা করা হয়েছিল। ব্রিজ ভাঙার কাজ চলায় বেশ কয়েকদিন ধরে বর্ধমান হাওড়া মেইন লাইন, কর্ড লাইন এবং কাটোয়া লাইনের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়। যার কারণেই যাত্রীদের অসুবিধার মধ্যে পড়তে হয় নিত্যদিন।

যাত্রীরা জানান, দফায়-দফায় ট্রেন বাতিলের ঘটনা ঘটেছে। মেইন এবং কর্ড লাইনে ভোগান্তি পোহাতে হচ্ছে তাঁদেক। যাঁরা কোনও প্রয়োজনে বর্ধমানে আসছেন, তাঁরা কীভাবে ফিরবেন এনিয়ে যথেষ্টই চিন্তার মধ্যে রয়েছেন। তবে দুর্ভোগ এখনই থামছে না। আগামী ২১শে ফেব্রুয়ারি পর্যন্ত বেশ কিছু লোকাল ও এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে বলে রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে।