Trinamool Congress : অন-ডিউটিতে পুলিশের পোশাক পরে নিলেন তৃণমূলের সংবর্ধনা, বর্ধমান ট্র্যাফিকের ওসিকে শোকজ

Trinamool Congres : অভিযুক্ত পুলিশ কর্মীর স্পষ্ট দাবি, যে জায়গায় অনুষ্ঠান হচ্ছিল সেখানেই তিনি রাস্তায় ডিউটিতে ছিলেন। সামলাচ্ছিলেন ট্রাফিক। ক্লাবের অনুষ্ঠান ভেবে তিনি গিয়েছিলেন ওখানে।

Trinamool Congress : অন-ডিউটিতে পুলিশের পোশাক পরে নিলেন তৃণমূলের সংবর্ধনা, বর্ধমান ট্র্যাফিকের ওসিকে শোকজ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2022 | 9:12 PM

খাগড়াগড় : পুলিশের পোশাক পরে তৃণমূলের অনুষ্ঠানে সংবর্ধনা নেওযার অভিযোগ উঠল পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। কাঠগড়ায় বর্ধমান গোলাপবাগ ট্রাফিক পোস্টের ওসি বিশ্বনাথ পাইন। ইতিমধ্যেই তাঁকে শো-কজও করা হয়েছে। অভিযোগ, কর্তব্যরত অবস্থায় খাগড়াগড়ে তৃণমূল কংগ্রেসের এক কর্মসূচিতে তিনি যোগ দিয়েছিলেন। সেখানে হাজির ছিলেন এলাকার বিধায়ক। 

সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াগড়ে তৃণমূলের একটি মশারি বিতরণের অনুষ্ঠান ছিল। সেখানে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক খোকন দাস সহ অন্যান্য় দলীয় নেতৃত্বরা। সেই মঞ্চে গোলাপবাগ ট্রাফিক পোস্টের ওসি বিশ্বনাথ পাইনও হাজির হন একেবারে পুলিশের পোশাকে। সংবর্ধনাও নেন। ইতিমধ্যেই সেই ভিডিয়ো ঘোরাফেরা করছে বর্ধমানের রাজনৈতিক মহলে। নিন্দায় সরব হয়েছে বিরোধী শিবির। তবে এ বিষয়ে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত ওসি। তাঁর দাবি, দলীয় অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য তিনি সেখানে যাননি। কাজের জন্য ওখানে গিয়েছিলেন। তখনই নিয়েছেন সংবর্ধনা। 

তাঁর স্পষ্ট দাবি, যে জায়গায় অনুষ্ঠান হচ্ছিল সেখানেই তিনি রাস্তায় ডিউটিতে ছিলেন। সামলাচ্ছিলেন ট্রাফিক। ক্লাবের অনুষ্ঠান ভেবে তিনি গিয়েছিলেন ওখানে। ক্লাবের প্রোগ্রাম ভেবেই নিয়েছেন সংবর্ধনা। 

এ ঘটনা জানাজানি হতেই বর্ধমানের পুলিশ সুপার তাঁকে শো-কজ করেছেন। তবে তাঁর কাছে পাওয়া শো-কজের উত্তর সন্তোষজনক না হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। ঘটনার কড়া নিন্দা করে বিজেপির জেলা সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় চন্দ্র বলেন, “এ রাজ্যের পুলিশ মমতা পুলিশে পরিণত হয়েছে। এ কাজ অন্যায়। আইনানুগ ব্যবস্থা নিতে হবে।” সিপিএমের জেলা সম্পাদক সৈয়দ মহম্মদ হোসেন বলেন, “এটা সংবিধান বিরোধী কাজ। পুলিশ যে তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করে এই ছবি তার প্রমাণ।” জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস জানান,  “এটা একটা ক্লাবের কর্মসূচি। দলীয় কর্মসূচিতে সরকারি আধিকারিক যেতে পারেন না। কী হয়েছে তা খোঁজ নিয়ে দেখব।”