Congress: বহিষ্কৃত হয়ে ক্ষোভ, অনুগামী পাঠিয়ে নেতাদের গায়ে কালি ছেটালেন কংগ্রেস নেতা!

Congress Agitation: দলবিরোধী কাজের জেরে বহিষ্কৃত হয়েছিলেন কংগ্রেস নেতা (Congress) নেতা। আর তাঁর ইন্ধনেই জেলা কংগ্রেসের বৈঠকে অভব্য আচরণ অনুগামীদের। নেতার গায়ে ছোড়া হল কালি। বৈঠকের মধ্যেই হাতাহাতি। ঘটনায় চরম অস্বস্তিতে কংগ্রেস শিবির।

Congress: বহিষ্কৃত হয়ে ক্ষোভ, অনুগামী পাঠিয়ে নেতাদের গায়ে কালি ছেটালেন কংগ্রেস নেতা!
কর্মীদের অতর্কিত আক্রমণে বিস্মিত নেতারা! নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 12:17 AM

পূর্ব মেদিনীপুর: দলবিরোধী কাজের জেরে বহিষ্কৃত হয়েছিলেন কংগ্রেস নেতা (Congress) নেতা। আর তাঁর ইন্ধনেই জেলা কংগ্রেসের বৈঠকে অভব্য আচরণ অনুগামীদের। নেতার গায়ে ছোড়া হল কালি। বৈঠকের মধ্যেই হাতাহাতি। ঘটনায় চরম অস্বস্তিতে কংগ্রেস শিবির।

জানা গিয়েছে, গত ২৭ মার্চ দলবিরোধী কাজের জেরে কোলাঘাটের ব্লক কংগ্রেস নেতা সাব্বির হোসেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের নেতৃত্বের সম্মতিক্রমে বহিষ্কাক করা হয়। সেই বহিষ্কারের পরে ওই নেতা বারংবার আবেদন জানালেও জেলা কংগ্রেস বহিষ্কারের সিদ্ধান্তে অনড় ছিল বলে জানা যাচ্ছে। যদিও সূত্রের খবর, তারা সাব্বিরকে নিয়ে পরে ভাবনাচিন্তা করবে বলে জানিয়েছিল।

কিন্তু তর সয়নি ওই নেতার। নিজের অনুগামীদের দিয়ে দলীয় বৈঠকের মধ্যে শুরু করলেন তাণ্ডব। প্রদেশ কংগ্রেস নেতাদের গায়ে কালি চিঠিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। এদিনের এই ঘটনার পর ওই নেতার কংগ্রেসে ফেরার কিঞ্চিৎ সম্ভাবনাও বিলীন হল বলে মনে করা হচ্ছে। ঠিক কী ঘটেছিল এদিন?

জেলা কংগ্রেস সভাপতি মানস কর মহাপাত্র জানান, করোনা আবহে তাঁরা নির্দিষ্ট কয়েকজন নেতাকে নিয়ে বৈঠকে বসেছিলেন। এতদিন সেভাবে জেলা কংগ্রেসের সাংগঠনিক বৈঠক করতে পারেনি। ছোট আকারে আগে দুই বার বৈঠক করা হয়েছিল। তাই এদিন তেমনই একটি বৈঠকের আয়োজন করেন তাঁরা।

এদিন সকাল ১১টা ৩০ মিনিট নাগাদ কয়েকজন আমন্ত্রিত কংগ্রেস নেতাকর্মী দলের দফতরে হাজির হন। কিন্তু বৈঠক শুরু না হতেই আচমকা হইহট্টগোল শুরু করেন কয়েকজন। কংগ্রেস নেতা জানান, তাঁদের সবাইকে বারংবার সংযত হতে আবেদন করা হয়। কিন্তু অনুনয়, বিনয় কোনও কিছুরই পরোয়া করেননি কয়েকজন কর্মী। শুরু করেন বিশৃঙ্খলা। তার পর একের পর নেতার গায়ে ছোড়া হয় কালি।

মানসবাবুর কথায়, “আমরা বোঝানোর চেষ্টা করলেও তাঁরা কথা না শোনার জন্য মানসিক ভাবে প্রস্তুত হয়েই এসেছিলেন। আমাদের দলের ভাইস প্রেসিডেন্ট মদনমোহন জানা গত ২৭ মার্চ দলীয় শৃঙ্খলাভঙ্গের জন্য বহিষ্কার করেন ওই কংগ্রেস নেতাকে। সেই রাগ থেকেই এই ঘটনা। মদনমোহন জানার প্রতি ক্ষোভ প্রকাশ করার জন্যই এদিনের এই বিশৃঙ্খলা ঘটালেন কয়েকজন। মদনবাবু সহ বেশ কয়েকজন নেতার জামা কাপড়ে, গায়ে কালি ছিটিয়ে দেয় কর্মীকা। আমরা সব ঘটনার কথা প্রদেশ কংগ্রেস নেতৃত্বকে জানাব। তার পর দলীয় রীতি নীতি মেনেই শাস্তি বিধান হবে ওঁদের।”

এদিকে যে নেতার বিরুদ্ধে এই অভিযোগ তাঁর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। নেতাদের গায়ে কালি ছিটিয়ে বিক্ষোভ দেখানো কর্মীরাও আর উচ্চবাচ্য করতে নারাজ। তবে গোটা ঘটনায় চরম অস্বস্তিতে পড়েছেন স্থানীয় কংগ্রেস নেতারা।

আরও পড়ুন: Child Death: দুয়ারে খেলছিল ৪ বছরের শিশু, হঠাত্‍ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কাচা দেওয়াল!

আরও পড়ুন: Accident: ভয়াবহ দুর্ঘটনা, ৪০ ফুট উঁচু ব্রিজ থেকে ছিটকে নীচে পড়ে মৃত্যু মহিলার!