Nadigram Clash: ফের তৃণমূলের গোষ্ঠীকোন্দলে তপ্ত নন্দীগ্রাম

Nadigram Clash: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মহাদেব বাগ পুরোনো গোষ্ঠী এবং নতুন ব্লক তৃণমূল সভাপতি অরুণাভ ভুঁইয়ার গোষ্ঠীর মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়।

Nadigram Clash: ফের তৃণমূলের গোষ্ঠীকোন্দলে তপ্ত নন্দীগ্রাম
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2022 | 4:35 PM

পূর্ব মেদিনীপুর: আবারও উত্তেজনা নন্দীগ্রামে। হাতাহাতিতে জড়াল তৃণমূলেরই দুই গোষ্ঠী। ঘটনাস্থলে নন্দীগ্রাম থানার পুলিশ। নন্দীগ্রাম দুই ব্লকের তৃণমূল অঞ্চল কমিটির তৈরি হওয়া নিয়ে সরগরম হয় নন্দীগ্রামের পরিস্থিতি। মূলত ব্লক তৃণমূল সভাপতি মনোনয়ন করা নিয়ে এই অশান্তি হয় আমদাবাদ দু’নম্বর অঞ্চলে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মহাদেব বাগ পুরোনো গোষ্ঠী এবং নতুন ব্লক তৃণমূল সভাপতি অরুণাভ ভুঁইয়ার গোষ্ঠীর মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। আসন্ন পঞ্চায়েত ভোটকে মাথায় রেখে স্থানীয় স্তরে তৃণমূলের সংগঠনকে ঢেলে সাজাচ্ছেন নেতৃত্ব। অঞ্চল, বুথকে শক্তিশালী করার জন্য ব্লক ও জেলা নেতৃত্ব কমিটি তৈরি করছেন। ওই কমিটিতে চেয়ারম্যান,সভাপতি দুজন, সহ সভাপতি দুজন ও কোষাধ্যক্ষ-সহ সদস্যরাও থাকবেন। এমন একটি বৈঠক করতে গিয়েই বিপত্তি হয়।

নন্দীগ্রাম দুই ব্লকের টাকাপুরা বেসিক প্রাইমারি স্কুলে রবিবার একটি বৈঠক ডাকা হয়। অঞ্চল কমিটির কোষাধ্যক্ষ শঙ্কর রায় দাসকে ঘিরেই উত্তেজনা তৈরি হয়। পুরনো অঞ্চল কমিটির বৈঠকে বার বার ডাকা সত্ত্বেও উপস্থিত না হওয়ার জন্য উত্তেজনা তৈরি হয়।

এখনও পর্যন্ত তপ্ত রয়েছে এলাকার পরিস্থিতি। তৃণমূলের তরফে কারোর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। দুদিন আগেই নন্দীগ্রামের সূর্যোদয়ের ১৫ বছর পূর্ত উপলক্ষে তৃণমূলের আয়োজিত অনুষ্ঠানেও গোষ্ঠীকোন্দল হতে দেখা যায়। তৃণমূল নেতৃত্ব সেখ সুফিয়ান কেন মঞ্চে, তৃণমূল জেলা চেয়ারম্যান পীযুষ ভুঁইয়া মঞ্চে জায়গা পাবেন না কেন, তা নিয়ে কুণালের সামনেই বিক্ষোভ দেখাতে থাকেন কয়েকজন তৃণমূল কর্মী। উত্তেজনা থামাতে আসরে নামেন খোদ কুণাল। ব্লক নেতৃত্ব বদল-সহ একাধিক ক্ষোভ নিয়ে উত্তেজনা তৈরি হয় শহিদ মঞ্চে। তা নিয়ে তৃণমূল অন্দরে অস্বস্তি তৈরি হয়।