Abhishek-Suvendu: চায়ের আমন্ত্রণ জানানোর দিনই শান্তিকুঞ্জে এল অভিষেকের বাবার মানহানি মামলার সমন

Suvendu Adhikari: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্য়ায়ের করা মানহানির মামলার সমন গেল কাঁথির শান্তিকুঞ্জে। সেই সমন গ্রহণ করা হয়েছে বলেও খবর।

Abhishek-Suvendu: চায়ের আমন্ত্রণ জানানোর দিনই শান্তিকুঞ্জে এল অভিষেকের বাবার মানহানি মামলার সমন
শুভেন্দু অধিকারী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 4:46 PM

কাঁথি: শুক্রবার বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) – শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সৌজন্য সাক্ষাতের সাক্ষী থেকেছে বঙ্গ রাজনীতি। সুর নরম করেছিলেন মমতা। বলেছিলেন, ‘ভাইয়ের মতো স্নেহ করতাম’। শিশির অধিকারী প্রসঙ্গেও বলেছিলেন, সিনিয়র নেতা এবং তিনি শিশিরবাবুকে সম্মান করেন। পাল্টা দিব্যেন্দু অধিকারীও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন শান্তিকুঞ্জে। কিন্তু এসবের মধ্যেই আবার টুইস্ট। সময় যত এগোচ্ছে, ঘটনা পরম্পরা ক্রমেই ফের তপ্ত হয়ে উঠছে। শুভেন্দু টুইটে রাজ্যে ‘আলট্রা ইমার্জেন্সি’র পরিস্থিতি বলে তোপ দেগেছেন। ঠাকুরনগরে গিয়েও বলেছেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রাক্তন মুখ্যমন্ত্রী করবেন। আর এই সবের মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্য়ায়ের করা মানহানির মামলার সমন গেল কাঁথির শান্তিকুঞ্জে। সেই সমন গ্রহণ করা হয়েছে বলেও খবর।

আগামী ১ ডিসেম্বর শুভেন্দু অধিকারীকে আলিপুর ৯ নম্বর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে হাজিরা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ওই মামলায়। ওই দিন সকাল ১০ টায় শুভেন্দু অধিকারীকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত, কিছুদিন আগেই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়ের করা মানহানির মামলার বিষয়টি প্রকাশ্যে এসেছিল। জানা গিয়েছে, অতীতে একবার শুভেন্দু অধিকারী ‘হাজার কোটি টাকার মালিক’ বলে একটি মন্তব্য করেছিলেন। মামলাকারী অমিত বন্দ্যোপাধ্যায়ের দাবি, তাঁকে নিশানা করেই ওই মন্তব্য করা হয়েছে। সেই মন্তব্যের প্রেক্ষিতেই এই মামলা করা হয়েছিল বলে জানা গিয়েছে।

অমিত বন্দ্যোপাধ্যায়ের অবশ্য দাবি ছিল, এই মামলার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তিনি একজন সাধারণ নাগরিক হিসেবে এই মামলাটি করেছিলেন। অতীতে ২০ জুন দুর্নীতি করে এক হাজার কোটির ব্যবসা করা নিয়ে একটি মন্তব্য করা হয়েছিল বলে অভিযোগ অভিষেকের বাবার। আর সেই মন্তব্যেই তীব্র আপত্তি রয়েছে অমিত বন্দ্যোপাধ্যায়ের। তাঁর দাবি, তাঁর সুনাম নষ্ট করার জন্যই ওই মন্তব্য করা হয়েছিল। এই নিয়ে ক্ষমা চাওয়ার জন্য অতীতে আইনজীবী মারফত শুভেন্দু অধিকারীর কাছে নোটিসও পাঠিয়েছিলেন বলে দাবি অভিষেকের বাবার। কিন্তু সেই নোটিস অগ্রাহ্য করা হয়েছে বলে অভিযোগ এবং সেই কারণেই এই মামলা করা হয়েছে বলে দাবি তাঁর।