তিনটি ভোটার কার্ড নিয়ে তিন বিধানসভায় ভোট দেন এই প্রধান শিক্ষক! অভিযোগ ঘিরে চাঞ্চল্য

Voter Card: পেশায় তিনি সরকারি স্কুলের প্রধান শিক্ষক। তাঁর কাছেই রয়েছে তিনটি ভোটার কার্ড এবং তিনটি রেশন কার্ড। তিনি ভোটও দেন তিন বিধানসভা কেন্দ্রে।

তিনটি ভোটার কার্ড নিয়ে তিন বিধানসভায় ভোট দেন এই প্রধান শিক্ষক! অভিযোগ ঘিরে চাঞ্চল্য
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 6:33 PM

পূর্ব মেদিনীপুর: পেশায় তিনি সরকারি স্কুলের প্রধান শিক্ষক। তাঁর কাছেই রয়েছে তিনটি ভোটার কার্ড এবং তিনটি রেশন কার্ড। তিনি ভোটও দেন তিন বিধানসভা কেন্দ্রে। শুক্রবার এমনই অভিযোগ ঘিরে তীব্র চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের এগরায়।

জানা গিয়েছে, এগরা পুর এলাকার পুরুষোত্তমপুর ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রূপজান্নেসা বিবি অভিযোগ সম্প্রতি জেলা প্রশাসনের কাছে প্রতিবেশী আব্দুল কবির শেখের বিরুদ্ধে। জেলাশাসক, মহকুমা শাসক, এগরা থানার ভারপ্রাপ্ত আধিকারিক ও বিকাশ ভবনে এই অভিযোগপত্রে তিনি দাবি করেছেন, তাঁর প্রতিবেশী পেশায় প্রধান শিক্ষক আব্দুল কবিরের কাছে রয়েছে তিনটি ভোটার কার্ড। অভিযোগকারিণীর ছেলে সেখ রফিউল বলেন, রামনগর থানা এলাকার দেউলি আদর্শ বিদ্যভবনের প্রধান শিক্ষক আব্দুল কবির শেখ মোট তিনটি বিধানসভা কেন্দ্রে ভোট দেন। একটি হল খেজুরি, একটি এগরা এবং আরেকটি কাঁথি বিধানসভা কেন্দ্র। একুশের বিধানসভা ভোটেও তিনি তাই করেছেন বলে অভিযোগ।

শুধু তাই নয়। বিভিন্ন জায়গায় অভিযুক্ত প্রধান শিক্ষকের রেশন কার্ড রয়েছে বলেও অভিযোগ। তাঁর একাধিক আধার কার্ড থাকতে পারেও সন্দেহ প্রকাশ করেছেন প্রতিবেশীরা। তাছাড়াও ওই প্রধান শিক্ষকের সম্পত্তির পরিমাণ জানতেও তথ্যের অধিকার আইনি মামলা করেছেন ওই প্রতিবেশী বলে খবর। অভিযোগকারীর কথায়, একজন মানুষ কীভাবে তিন জায়গায় ভোট দেন তা জানতেই আরিটিআই করেছি।

অন্যদিকে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুল কবির শেখের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, “আপনি কে বুঝতে পারছি না। ফোনে এসব কথা হয় না। সামনা সামনি দেখা হলে কথা বলব। আমি এখন কলকাতার আমরি হসপিটালে কাজে এসেছি।” এই বলেই সটান ফোন কেটে দেন তিনি।

এ নিয়ে এগরা মহকুমা শাসক অরূপ দত্ত জানান, “যদি অভিযোগ হয়ে থাকে তা এখনও পাইনি। তবে এ রকম যদি হয়ে থাকে, কোনও ব্যক্তির একাধিক বিধানসভায় নাম থাকে তা অভিযোগের ভিত্তিতে খতিয়ে দেখে প্রক্রিয়া অনুযায়ী আমরা ERO-র কাছে পাঠিয়ে দেব। হেয়ারিংয়ের মাধ্যমে যদি অন্যান্য জায়গায় নাম থাকে, সে ক্ষেত্রে উনি যদি এগরা বাদ দিয়ে কিংবা অন্য কোনো জায়গায় রাখতে চান বা পশ্চিমবঙ্গের যে কোনও এক জায়গায় নাম থাকবে।” আরও পড়ুন: পাক জঙ্গিগোষ্ঠীর লিঙ্কম্যান রয়েছে হুগলিতেই! তদন্তে এনআইএ