পাক জঙ্গিগোষ্ঠীর লিঙ্কম্যান রয়েছে হুগলিতেই! তদন্তে এনআইএ

NIA: গত কয়েক বছর ধরেই হুগলিতে কখনও বাংলাদেশি জঙ্গিগোষ্ঠী আবার কখনও খাগড়াগড় কাণ্ডের সঙ্গে জড়িতদের যোগসূত্র মেলায় একধিকবার চাঞ্চল্য ছড়িয়েছে।

পাক জঙ্গিগোষ্ঠীর লিঙ্কম্যান রয়েছে হুগলিতেই! তদন্তে এনআইএ
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 6:23 PM

হুগলি: পাক জঙ্গিগোষ্ঠীর লিঙ্কম্যানের হদিশ হুগলিতে। সেই লিঙ্কম্যানের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে পাকিস্তানে লক্ষ লক্ষ টাকা লেনদেনের তথ্য প্রমাণ হাতে এসেছে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)-র ।

গত বুধবার দুপুরে ওই অভিযুক্ত লিঙ্কম্যান নিজামের বাড়িতে হানা দেয় জাতীয় তদন্তকারী সংস্থার একটি দল। পাশাপাশি ওই এলাকার সাদ্দাম হোসেন নামে এক যুবকের বাড়িতেও যায় তারা। যদিও সাদ্দাম কর্মসূত্রে রাজ্যের বাইরে থাকেন। সাদ্দাম হোসেনের বাবা শেখ আব্দুল রহমান জানিয়েছেন, বুধবার সকাল ন’টা নাগাদ এনআইএ এবং পুলিশ আসে। বাড়িতে তল্লাশি চালায় প্রায় তিন ঘণ্টা। তদন্তকারীরা তাঁকে জানিয়েছেন, তাঁর ছেলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ এলাকার আর এক যুবক নিজাম সরকারের অ্যাকাউন্ট থেকে পাকিস্তানি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মধ্যে আর্থিক লেনদেনের প্রমাণ মিলেছে। সে কারণেই এই তল্লাশি।

যদিও শেখ আব্দুল রহমানের দাবি, তাঁর ছেলে কোনওভাবেই জড়িত নন। ছেলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ব্যবহার করত জনৈক নিজাম সরকার। সেই পাক জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলে দাবি তাঁর। যদিও নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট কেন আরেকজনকে সব জেনেশুনেও ব্যবহার করতে দিত ছেলে, তার সদুত্তর দিতে পারেননি তিনি।

এদিকে সূত্রের খবর, পাক জঙ্গিগোষ্ঠীর সঙ্গে হুগলির যুবকের সম্পর্কের একাধিক তথ্যপ্রমাণ পেয়েছে এনআইএ। এমনকি পাকিস্তানি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকা লেন দেন হত ওই লিঙ্কম্যানের মাধ্যমেই বলে অভিযোগ।

স্থানীয়দের দাবি বেশ কিছু দিন ধরেই এলাকায় পুলিশের সঙ্গে বিশেষ কয়েক জন ব্যক্তি তাঁদের এলাকায় ঘোরাফেরা করতো। সূত্রের আরও খবর, পাক জঙ্গিগোষ্ঠীর লিঙ্কম্যানকে পাকড়াও করতে একাধিক ফাঁদ পাততে ওই এলাকায় একাধিকবার এসেছেন জাতীয় তদন্ত কারী সংস্থার প্রতিনিধিরা। স্থানীয়দের দাবি, তাঁদের এলাকার কোনও যুবকের সঙ্গে পাক জঙ্গি গোষ্ঠীর সম্পর্ক থাকতে পারে, এটা তাদের ধারনার বাইরে।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরেই হুগলিতে কখনও বাংলাদেশি জঙ্গিগোষ্ঠী আবার কখনও খাগড়াগড় কাণ্ডের সঙ্গে জড়িতদের যোগসূত্র মেলায় একধিকবার চাঞ্চল্য ছড়িয়েছে। আরও পড়ুন: তৃণমূলের পার্টি অফিসে বিলি হচ্ছে করোনা ভ্যাকসিন! প্রতিবাদে তীব্র বিক্ষোভ বিজেপির