Purulia BJP : ফের বিক্ষোভের সুর পদ্মে? নাড্ডাকে চিঠি পুরুলিয়ার পাঁচ বিধায়কের

BJP MLAs of Purulia: পুরুলিয়া জেলায় বিজেপির ছয় জন বিধায়ক রয়েছেন। তাঁদের মধ্যে পাঁচ জন বিধায়ক জে পি নাড্ডাকে চিঠি পাঠিয়ে জেলা সভাপতিকে অবিলম্বে বদল করার দাবি জানিয়েছেন বলে খবর।

Purulia BJP : ফের বিক্ষোভের সুর পদ্মে? নাড্ডাকে চিঠি পুরুলিয়ার পাঁচ বিধায়কের
প্রতীকী ছবি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 3:19 AM

কলকাতা ও পুরুলিয়া : রাজ্য বিজেপিতে (BJP) কি ফের বিদ্রোহের আঁচ? সূত্রের খবর, এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে (JP Nadda) চিঠি পাঠিয়েছেন রাজ্যের পাঁচ বিজেপি বিধায়ক। পুরুলিয়ার (Purulia) জেলা বিজেপি সভাপতি বদলের দাবি জানিয়ে চিঠি পাঠিয়েছেন ওই পাঁচ বিধায়ক। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। উল্লেখ্য, পুরুলিয়া জেলায় বিজেপির ছয় জন বিধায়ক রয়েছেন। তাঁদের মধ্যে পাঁচ জন বিধায়ক জে পি নাড্ডাকে চিঠি পাঠিয়ে জেলা সভাপতিকে অবিলম্বে বদল করার দাবি জানিয়েছেন বলে খবর। যদিও গোটা বিষয়টি অস্বীকার করেছেন বিজেপির বিধায়করা।

কেন অসন্তোষ ছড়াচ্ছে পুরুলিয়ায়?

তবে সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে, ‘অসন্তুষ্ট’ বিধায়কদের বক্তব্য, বর্তমানে যিনি জেলা সভাপতি রয়েছেন, সেই বিবেক রাঙ্গা, কোনওভাবেই পরিচিত মুখ নন। এর পাশাপাশি, জেলা বিজেপির বিভিন্ন কাজের বিষয়ে কিংবা বিজেপির সাংগঠনিক বিষয়েও জেলা সভাপতির কোনও দক্ষতা নেই বলেই মনে করছেন ওই পাঁচ বিজেপি বিধায়ক। তাঁদের কথায়, যাঁকে জেলা সভাপতি করা হয়েছে, তিনিই যদি বহাল থাকেন, তাহলে জেলা বিজেপির সংগঠন ক্ষতিগ্রস্ত হবে। এই মর্মে নাড্ডাকে চিঠি পাঠিয়েছেন পুরুলিয়া জেলার পাঁচ বিধায়ক। উল্লেখ্য, কিছুদিন আগেই নদিয়া ও বাঁকুড়া জেলার বিজেপি বিধায়কদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছিল। সেই অসন্তোষে প্রলেপ লাগাতে না লাগাতেই ফের ‘বিক্ষুব্ধ’ পুরুলিয়ার পাঁচ বিধায়ক।

কোন কোন বিধায়ক রয়েছেন তালিকায়?

সূত্রের খবর, বিক্ষুব্ধ বিজেপি বিধায়কদের তালিকায় রয়েছেন বলরামপুরের বিধায়ক বনেশ্বর মাহাতো, জয়পুরের বিধায়ক নরহরি মাহাতো, পুরুলিয়ার বিধায়ক সুদীপ কুমার মুখোপাধ্যায়, কাশিপুরের বিধায়ক কমলা কান্ত হাঁসদা এবং পাড়ার বিধায়ক নদীয়ার চাঁদ বাউরি। তবে জেলার ষষ্ঠ বিধায়ক রঘুনাথপুরের বিবেকানন্দ বাউরি আপাতত এই বিক্ষুব্ধ গোষ্ঠীর তালিকায় নেই। তিনিই জেলার একমাত্র বিধায়ক যিনি নাড্ডাকে অসন্তোষ প্রকাশ করে চিঠি পাঠাননি। এদিকে দলীয় সূত্রে খবর, নতুন জেলা সভাপতির বিরুদ্ধে বিগত বেশ কিছুদিন ধরেই অসন্তোষ জমছিল জেলা বিজেপির একাংশের মধ্যে। এমনটাও কানাঘুষো শোনা যায়, তিনি নাকি বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর বেশ ঘনিষ্ঠ। সেই কারণেই নাকি তাঁকে জেলা বিজেপির সভাপতি করে বসানো হয়েছে।

বিক্ষোভের কথা অস্বীকার বিজেপি বিধায়কদের

যদিও এই বিষয়টি পুরোপুরিভাবে অস্বীকার করেছেন বিজেপি বিধায়করা। পারার বিধায়ক নদীয়ার চাঁদ বাউরির সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হলে বিধায়ক জানান, “এমন কিছুই হয়নি। আমাদের প্রত্যেকের মধ্যেই যোগাযোগ রয়েছে। কেউই এমন কিছু চিঠি লেখেননি।” এর পাশাপাশি যোগাযোগ করা হয়েছিল রঘুনাথপুরের বিজেপি বিধায়ক বিবেকানন্দ বাউরির সঙ্গেও। তিনিও গোটা বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি। বিবেকানন্দ বাউরি বলেন, ” আমার এই বিষয়ে কিছু জানা নেই। ফলে আমি এই বিষয়ে কোনও মন্তব্য করতে পারব না।”

আরও পড়ুন : Jagdeep Dhankhar : কয়েক হাজার কোটি টাকার নয়-ছয়, মা ক্যান্টিন ও ক্লাবের অনুদানে রাজ্যপালের কাছে নালিশ শুভেন্দুর