Subhas Sarkar in Bankura: স্কুল নির্মাণেও কাটমানি? প্রশ্ন তুললেন কেন্দ্রীয় মন্ত্রী, চিঠি দেবেন ব্রাত্যকে

Subhas Sarkar in Bankura: স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জানিয়েছেন, ঘটনার পরে নতুন স্কুল ভবন,শৌচালয় ও পাঁচিল নির্মাণের জন্য ৪৭ লক্ষ টাকারও বেশি বরাদ্দ করার জন্য আবেদন জানানো হয়েছে।

Subhas Sarkar in Bankura: স্কুল নির্মাণেও কাটমানি? প্রশ্ন তুললেন কেন্দ্রীয় মন্ত্রী, চিঠি দেবেন ব্রাত্যকে
সুভাষ সরকার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 9:44 PM

পুরুলিয়া : স্কুল নির্মাণ করতেও নেওয়া হয় কাটমানি। শৌচালয়ের দেওয়াল চাপা পড়ে পুরুলিয়ার যে স্কুলে ছাত্রের মৃত্যু হয়েছিল, সেখানে গিয়ে রাজ্যের বিরুদ্ধে এমনই অভিযোগ তুললেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhash Sarkar)। সোমবার পুরুলিয়ায় (Purulia) ওই মৃত ছাত্রের পরিবারের সঙ্গে দেখাও করেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী এদিন পরিবারের হাতে ২৫ হাজার টাকা তুলে দেন। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, ওই পরিবারকে আর্থিক সাহায্যের জন্য তিনি চিঠি লিখবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে।

পুরুলিয়া জেলার আদ্রা থানার অন্তর্গত শ্যামসুন্দরপুর প্রাথমিক বিদ্যালয়ে ওই ঘটনা ঘটে গত ১১ নভেম্বর। মৃত্যু হয় ৯ বছরের মলীন্দ্র চিত্রকর নামে এক শিশুর। সোমবার সেই ঘটনাস্থল পরিদর্শন করেন ও মৃতের পরিবারের সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ও বাঁকুড়া লোকসভার সাংসদ সুভাষ সরকার। তাঁর অভিযোগ, রাজ্য সরকারের নির্মাণ কাজে কাটমানি নেওয়া হয় বলেই নির্মাণের অবস্থা এত খারাপ। অবিলম্বে যাতে রাজ্যের বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে মৃতের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়, সে দাবি করে রাজ্যের শিক্ষামন্ত্রীকে চিঠি পাঠাবেন বলে জানিয়েছেন তিনি।

মৃতের বাবা কালিসখা চিত্রকরের দাবি, সরকারিভাবে তিনি কোনও সাহায্য পাননি। কেবলমাত্র স্থানীয় থানা থেকে ৬০ হাজার টাকা দেওয়া হয়েছে তাঁকে। সুভাষ সরকার প্রশ্ন তুলেছেন, থানা থেকে কেন এভাবে টাকা দেওয়া হল?

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জানিয়েছেন, ঘটনার পরে নতুন স্কুল ভবন,শৌচালয় ও পাঁচিল নির্মাণের জন্য ৪৭ লক্ষ টাকারও বেশি বরাদ্দ করার জন্য আবেদন জানানো হয়েছে। তবে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে শিশু মৃত্যু নিয়ে রাজনীতির অভিযোগ তুলেছেন তৃণমূলের জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া। তাঁর দাবি, ভোটের পর থেকে আর সেভাবে এলাকায় দেখা যায়নি সুভাষ সরকারকে। এখন পঞ্চায়েত ভোট এগিয়ে আসছে বলে রাজনীতি করা হচ্ছে, এমনই অভিযোগ তুলেছেন তিনি।