Purulia: কাউকে ‘ফলো’ করছেন না, মিঠুন যেতেই পুরুলিয়ায় ‘পাল্টা’ সভায় দাবি মানসের

Purulia: এদিকে চলতি বঙ্গ সফরের শেষদিনে বোলপুরে সভা করার কথা রয়েছে ‘ফাটাকেষ্টর’। ইতিমধ্যেই সেখানে মিঠুনের সভার পাল্টা বড় সভা করার তোড়জোড় শুরু করে দিয়েছে ঘাসফুল শিবির।

Purulia: কাউকে 'ফলো' করছেন না, মিঠুন যেতেই পুরুলিয়ায় ‘পাল্টা’ সভায় দাবি মানসের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 6:54 PM

পুরুলিয়া: শুরু হয়ে গিয়েছে পঞ্চায়েত ভোটের (Panchayet Elction) সলতে পাকানো। এখন থেকেই শুরু হয়ে গিয়েছে ভোটের প্রচার। মাঠে নেমে পড়েছেন শাসক বিরেোধী সমস্ত দলের তাবড় তাবড় নেতারা। ভোটের আগে পদ্ম শিবিরকে নতুন করে অক্সিজেন দিতে বাংলায় পা রেখেছেন অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। ২৩ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত বাংলার একাধিক জেলায় রয়েছে তাঁর ভোট প্রচার কর্মসূচি। এর মধ্যে গিয়েছিলেন পুরুলিয়া। মিঠুন যেতে সেই পুরুলিয়াতে জোরদার ভোট প্রচার শুরু করে দিল শাসক তৃণমূল। পায়ের তলার মাটি শক্ত করতে আসরে নামলেন পরিবেশ মন্ত্রী মানস ভুঁইয়া। চাঁচাছোলা ভাষায় তোপও দাগলেন পদ্ম শিবিরের বিরুদ্ধে। এক হাত নিলেন মিঠুনকে।

“যে শিল্পগুলি ভারতবর্ষের অর্থনীতিকে বাঁচিয়েছিল, যে ব্যাঙ্কগুলি মানুষকে বাঁচিয়েছিল বিজেপির সময় সেই শিল্প বিক্রি হচ্ছে, ব্যাঙ্ক বিক্রি হচ্ছে, এলএইসি বিক্রি হচ্ছে, বিএসএনএল বিক্রি হচ্ছে, রেলকেও বিক্রি করে দেওয়া হচ্ছে। আমি মিঠুনবাবুকে বলব চোখে ঠুলি না পরে, দিল্লিতে গিয়ে বিজেপির নেতাদের জিজ্ঞেস করুন কতগুলি প্রতিষ্ঠিত শিল্প কেন্দ্রীয় সরকার বিক্রি করে দিয়েছে।” সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন পুরুলিয়া থেকে এ ভাষাতেই কটাক্ষবাণ শানালেন পরিবেশ মন্ত্রী। 

এদিকে চলতি বঙ্গ সফরের শেষদিনে বোলপুরে সভা করার কথা রয়েছে ‘ফাটাকেষ্টর’। ইতিমধ্যেই সেখানে মিঠুনের সভার পাল্টা বড় সভা করার তোড়জোড় শুরু করে দিয়েছে ঘাসফুল শিবির। এজলাসে বসেই নির্দেশ দিয়েছেন বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মণ্ডল। তাহলে কী মিঠুনের সফরে সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছে শাসকদল? নাকি তাঁকে ফলো করে যে জায়গায় তিনি সভা করছেন সেই জায়গাগুলিতে বেছে বেছে সভা করা হচ্ছে। মানসের সাফ জবাব, আমরা কাউকে ফলো করি না। আমরা একজন নেত্রীকে ফলো করি। তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায়।  একজন নেতাকে ফলো করি, তাঁর নাম অভিষেক বন্দ্যোপাধ্যায়। আমি প্রায়ই পুরুলিয়ায় আসি, আগে সাইকেলে করে আসতাম, তারপর মোটরসাইকেলে, এখনও ঘুরছি ব্লকে ব্লকে।” এদিন পুরুলিয়া শহরের ট্যাক্সি স্ট্যান্ডে তৃণমূলের পঞ্চায়েত নির্বাচনের প্রচারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ মন্ত্রী মানস ভুঁইয়া, তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য সহ জেলা নেতৃত্বরা।