Agnipath Protest: অগ্নিপথের প্রতিবাদে অবরোধ করে ব্যারাকপুরে গ্রেফতার ৪, বাঁকুড়ায় বাসে বাসে তল্লাশি

Agnipath: বিক্ষোভকারীদের দাবি, প্রস্তুতি নিতেই অনেক সময় লেগে যায়। তারপর ট্রেনিং হয় দুই বছরের। এই স্বল্প সময়ের জন্য তারা চাকরি নিয়ে কী করবেন? তাই এই প্রকল্প প্রত্যাহার করতে হবে।

Agnipath Protest: অগ্নিপথের প্রতিবাদে অবরোধ করে ব্যারাকপুরে গ্রেফতার ৪, বাঁকুড়ায় বাসে বাসে তল্লাশি
অগ্নিপথ যোজনার প্রতিবাদে অবরোধ
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 18, 2022 | 12:46 PM

ব্যারাকপুর ও বাঁকুড়া : কেন্দ্রীয় সরকার কয়েকদিন আগেই অগ্নিপথ প্রকল্পের (Agnipath Scheme) কথা ঘোষণা করেছে। চার বছরের জন্য দেশের তিন বাহিনীতে নিয়োগ করা হবে অগ্নিবীরদের। কেন্দ্রের এই ঘোষণার পর অনেকের মধ্যেই বিভ্রান্তি ছড়িয়েছে। একাধিক রাজ্যে প্রতিবাদ, বিক্ষোভ চলছে। তার আঁচ গিয়ে পড়েছে বাংলাতেও। শনিবার সকালে ব্যারাকপুরে চলে প্রতিবাদ। ব্যারাকপুর স্টেশনের ১৪ নম্বর রেলগেট অবরোধ করে চলে বিক্ষোভ প্রদর্শন। বিক্ষোভকারীদের দাবি, প্রস্তুতি নিতেই অনেক সময় লেগে যায়। তারপর ট্রেনিং হয় দুই বছরের। এই স্বল্প সময়ের জন্য তারা চাকরি নিয়ে কী করবেন? তাই এই প্রকল্প প্রত্যাহার করতে হবে।

এদিকে বিক্ষোভের জেরে টানা ৪৫ মিনিট ধরে চলে অবরোধ। পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে যায় ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পুলিশকর্মী এবং জিআরপি। ঘটনায় চার জন অবরোধকারীকে গ্রেফতার করে পুলিশ। তারা প্রত্যেকেই দক্ষিণ ২৪ পরগনার হিঙ্গলগঞ্জের বাসিন্দা। উল্লেখ্য, গতকাল (শুক্রবার) অগ্নিপথ নিয়ে প্রতিবাদ বিক্ষোভ সামাল দিতে নবান্নে এক বৈঠক হয়। সেখানে সব জেলাগুলিকে সতর্ক করে দেওয়া হয়েছে, যাতে কোনওভাবেই পরিস্থিতি নাগালের বাইরে চলে না যায়। নবান্নের নির্দেশের পর অগ্নিপথের প্রতিবাদ আন্দোলনকে ঘিরে অশান্তি ঠেকাতে কড়া নজর রাখছে পুলিশ। বাঁকুড়া স্টেশন চত্বরে সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। বাসে বাসে চলছে তল্লাশি।

এই খবরটিও পড়ুন

গতকালও রাজ্যের বেশ কিছু জেলায় প্রতিবাদ চলেছে। ঠাকুরনগরে রেল অবরোধ হয়েছিল। বাঁকুড়া জেলাতে এখনও পর্যন্ত প্রতিবাদের আঁচ সেভাবে না পড়লেও আগাম প্রস্তুত পুলিশ প্রশাসন। শনিবার সকাল থেকে বাঁকুড়া শহরে কড়া পুলিশি নিরাপত্তা চোখে পড়ছে । শহরে যে সমস্ত বাস ঢুকছে সেই সব বাসে তল্লাশি চালানো হচ্ছে পুলিশের তরফে। স্টেশন চত্বরে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। মোতায়েন রয়েছে জল কামানও। রাজ্য পুলিশ ও রেল পুলিশের কড়া নজরদারিতে রয়েছে বাঁকুড়া স্টেশন চত্বর। রাস্তায় রাস্তায় চলছে পুলিশি টহল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla