Mahua Moitra: ‘কালী’ নিয়ে বিতর্কিত মন্তব্যে মহুয়ার বিরুদ্ধে একাধিক FIR, অভিযোগ দায়ের ভিন রাজ্যেও

Goddess Kaali Remarks: বিজেপির এই আক্রমণের মুখে পড়ে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও। টুইটারে মহুয়া লিখেছেন, "আমি কালীর উপাসনা করি। আমি কোনও কিছুর ভয় পাই না।"

Mahua Moitra: 'কালী' নিয়ে বিতর্কিত মন্তব্যে মহুয়ার বিরুদ্ধে একাধিক FIR, অভিযোগ দায়ের ভিন রাজ্যেও
মহুয়া মৈত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 4:54 PM

কলকাতা : সোমবার এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে গিয়ে কালীর শাক্ত আচারে পুজো সম্পর্কে একটি মন্তব্য (Goddess Kaali Remarks) করেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (TMC MP Mahua Moitra)। সাংসদের সেই মন্তব্যের পরই রাজ্য রাজনীতিতে তুমুল শোরগোল পড়ে যায়। বিরোধী শিবির থেকে একের পর এক আক্রমণের নিশানায় মহুয়া এবং তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। এমনকী তৃণমূলের তরফ থেকেও টুইট করে জানিয়ে দেওয়া হয় দলের অবস্থান। স্পষ্ট করে দেওয়া হয়, সাংসদের ওই মন্তব্য তাঁর ব্যক্তিগত মত। এর সঙ্গে দলের কোনও যোগ নেই। ওই মন্তব্যের কড়া ভাষায় নিন্দাও জানিয়েছিল তৃণমূল। এদিকে মহুয়ার মন্তব্য নিয়ে চারিদিক থেকে আক্রমণের সুর চড়াচ্ছে পদ্ম শিবির। একাধিক জায়গায় মহুয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হচ্ছে।

বুধবার তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে কোচবিহার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। অভিযোগ জমা পড়েছে বাঁকুড়ার ওন্দা থানাতেও। ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁকে সঙ্গে নিয়ে মঙ্গলবার ওন্দা থানায় গিয়ে লিখিত অভিযোগ জানান। আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলালও এ দিন আলিপুরদুয়ার থানায় মহুয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ জমা পড়েছে অন্ডাল থানাতেও। পাণ্ডবেশ্বরের বিজেপি নেতা জীতেন চট্টোপাধ্য়ায় এ দিন অন্ডাল থানায় গিয়ে লিখিত অভিযোগ জানান। রাজ্যের বিভিন্ন প্রান্তে মহুয়ার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে অভিযোগ দায়ের হয়েছে। শুধু রাজ্যেই নয়, প্রতিবাদের আঁচ ছড়িয়েছে রাজ্যের বাইরেও। কালীর শাক্ত আচারে পুজো সম্পর্কে মন্তব্যের জেরে ভোপালে এক থানায় এফআইআর করা হয়েছে মহুয়ার বিরুদ্ধে। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ (এ) ধারায় মামলা করা হয়েছে।

উল্লেখ্য, মহুয়া মৈত্রর ওই মন্তব্যের প্রতিবাদে বুধবার রাজ্যজুড়ে আসরে নেমেছে বিজেপি শিবির। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও পুলিশকে চরমসীমা দিয়ে রেখেছেন। শুভেন্দুর বক্তব্য, “এফআইআর যদি কার্যকর না হয়, তাহলে আমি পুলিশকে ১০ দিন সময় দিলাম। আমি ১১ দিনের দিন পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে হাইকোর্টে যাব।”

এদিকে বিজেপির এই আক্রমণের মুখে পড়ে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও। টুইটারে মহুয়া লিখেছেন, “আমি কালীর উপাসনা করি। আমি কোনও কিছুর ভয় পাই না। আপনাদের (বিজেপি) অজ্ঞতা, গুন্ডা, পুলিশকেও নয়। সবথেকে বড় কথা আপনাদের ট্রোলকেও নয়। সত্যের জন্য পিছন থেকে কারও সমর্থনের প্রয়োজন নেই।”