Sayantika Banerjee: এই কাজ করলেই কড়কড়ে ২৫০০০ টাকা উপহার, বিধায়ক হয়েই বড় পদক্ষেপ সায়ন্তিকার

Plantation: প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার হিসেবে থাকবে ২৫ হাজার টাকা নগদ পুরস্কার। এছাড়াও তিনটি ক্লাবকে উন্নয়নের স্বার্থে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

Sayantika Banerjee: এই কাজ করলেই কড়কড়ে ২৫০০০ টাকা উপহার, বিধায়ক হয়েই বড় পদক্ষেপ সায়ন্তিকার
বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2024 | 4:24 PM

বরানগর: হারিয়ে যাচ্ছে সবুজ। দিনে দিনে গাছ কেটে গড়ে উঠছে বড় বড় আবাসন-অট্টালিকা। তাই এবার গাছ লাগানোর ক্ষেত্রে বিশেষ উদ্যোগী হলেন অভিনেত্রী-বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। ভোটের সময় ইস্তেহারের মাধ্যমে সবুজ বরানগর গড়ার প্রতিশ্রুতির কথা ঘোষণা করেছিলেন তিনি। সেই মতোই বিধানসভা থেকে ১০০০টি বৃক্ষ এনে, প্রতিটি ক্লাবে বিতরণ করার কথা বলেন তিনি।

জানা গিয়েছে, আগামী ২৭ শে জুলাই বরানগর বিধানসভার অন্তর্গত ক্লাবগুলিকে পাঁচটি করে গাছ দেওয়া হবে। এক বছরের মাথায় বৃক্ষ বিষয়ক বিশেষজ্ঞ দ্বারা প্রদানকারী গাছের অবস্থা দেখে এবং পরিচর্চার ভিত্তিতে সেরা তিনটি ক্লাবকে পুরস্কার প্রদান করা হবে। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার হিসেবে থাকবে ২৫ হাজার টাকা নগদ পুরস্কার। এছাড়াও তিনটি ক্লাবকে উন্নয়নের স্বার্থে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

এই বিষয়ে বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় বলেন, “যেভাবে উষ্ণতা বাড়ছে, পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে, তা অত্যন্ত উদ্বেগের। এই কারণেই আমরা সবুজায়নের লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছি। প্রতিটি ওয়ার্ড এই প্রতিযোগিতায় অংশ নিতে পারে। আমরা প্রতিটি ক্লাবকে ৫টি করে গাছ দিচ্ছি। স্কুল, কলেজ, আবাসন- প্রয়োজন বুঝে যেখানে পছন্দ গাছ লাগানো যেতে পারে। এক বছর পর আমরা ইন্সপেকশন করব। যারা সবথেকে ভাল গাছের পরিচর্যা করবে, রক্ষণাবেক্ষণ করবে, তাদের পুরস্কৃত করা হবে।”

সায়ন্তিকা আরও বলেন, “আমি নিজে না, যারা গাছ সম্পর্কে বোঝেন, এমন এক্সপার্টরাই বিচার করবেন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় যারা হবেন, তাদের ২৫ হাজার টাকা দেওয়া হবে। এতে আরও ৫টা ক্লাব অনুপ্রাণিত হয়ে বৃক্ষরোপণ করবে। এটাই লক্ষ্য আমাদের।”