সোনারপুর ভ্যাকসিনকাণ্ডে নয়া মোড়, বিএমওএইচের মুখোমুখি বসিয়ে মিঠুনকে জেরা

Vaccine: সোনারপুরের রূপনগর থেকে সম্প্রতি ভ্যাকসিনের দু'টি ভায়াল উদ্ধার হয়। এরপরই তদন্তে নেমে মিঠুন মণ্ডল নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ।

সোনারপুর ভ্যাকসিনকাণ্ডে নয়া মোড়, বিএমওএইচের মুখোমুখি বসিয়ে মিঠুনকে জেরা
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 12:48 AM

দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুর ভ্যাকসিনকাণ্ডে নয়া মোড়। ধৃত মিঠুন মণ্ডলকে বিএমওএইচ-সহ পাঁচ স্বাস্থ্যকর্মীর মুখোমুখি বসিয়ে জেরা করল পুলিশ। রবিবার বেলা আড়াইটে নাগাদ মিঠুনকে ডায়মন্ড হারবার থানায় নিয়ে যায় সোনারপুর পুলিশ।

আগেই সেখানে উপস্থিত হন ডায়মন্ড হারবার-১ ব্লকের বিএমওএইচ ও পাঁচজন স্বাস্থ্য কর্মী। স্বাস্থ্যকর্মীরা সকলেই পঞ্চগ্রাম ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত। সকলকে মুখোমুখি বসানো হয়। প্রায় আড়াই ঘণ্টার বেশি সময় ধরে চলে জিজ্ঞাসাবাদ। পুলিশ সূত্রের খবর, ভ্যাকসিন কী ভাবে বাইরে এল, তদন্তকারীদের এই প্রশ্নের জবাব দিতে পারেননি বিএমওএইচ। তবে পুলিশি জেরার মুখে পড়ে স্বাস্থ্যকর্মীরা জানান, বাড়ির লোকজনদের ভ্যাকসিন দেওয়ার নাম করে স্বাস্থ্যকেন্দ্র থেকে ৫০টির বেশি ভ্যাকসিনের ডোজ় নিয়ে গিয়েছিলেন মিঠুন।

প্রসঙ্গত, সোনারপুরের রূপনগর থেকে সম্প্রতি ভ্যাকসিনের দু’টি ভায়াল উদ্ধার হয়। এরপরই তদন্তে নেমে মিঠুন মণ্ডল নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। জানা যায়, মিঠুন স্বাস্থ্যকর্মী। ডায়মন্ড হারবার পঞ্চগ্রাম প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ফার্মাসিস্ট হিসাবে কাজ করেন তিনি। একই সঙ্গে মশাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের টিকাকরণ কর্মসূচির কোঅর্ডিনেটরও ছিলেন তিনি।

অভিযোগ ওঠে, সোনারপুরে বিভিন্ন জায়গায় শিবির করে ভ্যাকসিন দেন মিঠুন। টাকার বিনিময়ে কমপক্ষে ৩০-৪০ জনকে এই টিকা দিয়েছেন মিঠুন। কারও কাছ থেকে ৩০০ টাকা কারও কাছ থেকে আবার ৪০০ টাকাও নিয়েছেন তিনি বলে অভিযোগ। এদিকে যাঁরা ভ্যাকসিন নিয়েছেন, তাঁরা কয়েকজন মেসেজ পেলেও সকলে পাননি। এরপরই শুরু হয় জলঘোলা। রবিবার রাত প্রায় সাড়ে ১০টা নাগাদ মিঠুনকে ডায়মন্ড হারবার থানা থেকে সোনারপুর থানায় নিয়ে যায় পুলিশ। আরও পড়ুন: কোভিড বিধিকে গুলি মেরে দেদার উল্লাসে বিজয় মিছিল, জেলার তৃণমূল মুখপাত্র বললেন ‘ভুল খবর’