Falta Electrocution: নির্মীয়মাণ বাড়িতে বিদ্যুতের তার খোলা, মৃত্যু আড়াই বছরের শিশুকন্যার

Falta Electrocution: দেহ ময়নাতদন্তের জন্য ডায়মন্ড হারবার হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে অভিযুক্তদের খোঁজ শুরু করেছে পুলিশ।

Falta Electrocution: নির্মীয়মাণ বাড়িতে বিদ্যুতের তার খোলা, মৃত্যু আড়াই বছরের শিশুকন্যার
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 4:45 PM

দক্ষিণ ২৪ পরগনা: একটি নির্মীয়মাণ বাড়ির খোলা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে (Electrocution) মৃত্যু হল আড়াই বছরের শিশুকন্যার। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) ফলতা (Falta) থানার রাজারামপুর এলাকায়। মৃত আফরোজা খাতুন। এই ঘটনায় নির্মীয়মাণ বাড়ির মালিক হুকিং করে বিদ্যুৎ সংযোগ করেছিলেন বলে অভিযোগ মৃতের পরিবার ও প্রতিবেশীদের। ঘটনার পর ফলতা থানায় বাড়ির মালিকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃত শিশুর পরিবার। ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত বাড়ির মালিক জুর আলি মোক্তার। দেহ ময়নাতদন্তের জন্য ডায়মন্ড হারবার হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে অভিযুক্তদের খোঁজ শুরু করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত কয়েকমাস ধরে গ্রামের ফাঁকা জমিতে একটি বাড়ি তৈরি হয়েছে। সেই বাড়ির কাজের জন্য কাছের ইলেকট্রিকের খুঁটি থেকে হুকিং করা হয়েছিল। এলাকার মানুষ বারবার সতর্ক করেছিলেন। কিন্তু বাড়ির মালিক বন্ধ না করে পাল্টা হুমকি দিত বলে অভিযোগ।

রবিবার দুপুরে ওই বাড়ির কাছে খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় আফরোজা। পথচলতি একজন বাসিন্দা তা দেখতে পান। তিনি খবর দিলে উদ্ধার করে নার্সিংহোমে ও পরে ফলতা ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সন্ধ্যা নাগাদ চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনায় বাড়ির মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন শিশুর পরিবার ও প্রতিবেশীরা। শিশুটির বাবা বলেন, “আমার যা ক্ষতি হয়ে গেল, আমি কী বলব আর। ওরা যেভাবে ইলেক্ট্রিক করে রেখেছিল, ওরা অনেক বড় বড় কথা বলেছিল। আমার আশপাশে আর কোনও বাড়ি ছিল না। জল দেওয়ার পরও তারটা খুলল না।”