Old Man rescued: রাত তখন ২ টো, ফ্ল্যাটের কার্নিশ থেকে চিৎকার বৃদ্ধের, তারপর…

Old Man rescued: বাড়িতে ছেলের সঙ্গে অশান্তি চলছিল। তার জেরেই এই ঘটনা বলে জানতে পেরেছে পুলিশ।

Old Man rescued: রাত তখন ২ টো, ফ্ল্যাটের কার্নিশ থেকে চিৎকার বৃদ্ধের, তারপর...
কার্নিশে বসেছিলেন বৃদ্ধ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 12:24 PM

মহেশতলা: পরিবারে অশান্তির জেরে নিজেরই বাড়ির জানালার কার্নিশে গিয়ে বসে রইলেন বৃদ্ধ। পরিবারের সদস্যরা টেরও পাননি। পরে মাঝরাতে নিজেই চিৎকার করতে থাকেন ওই বৃদ্ধ। এরপর পুলিশ, দমকলের চেষ্টায় কোনও মতে উদ্ধার করা হয় তাঁকে। কয়েকদিন আগেই কলকাতার এক বেসরকারি হাসপাতালের কার্নিশ থেকে পড়ে মৃত্যু হয় এক ব্যক্তির। দমকলের দীর্ঘ প্রচেষ্টাতেও তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। তবে মঙ্গলবার রাতের এই ঘটনায় সময় লাগলেও উদ্ধার করা হয়েছে বৃদ্ধকে।

দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা পুরসভার মোল্লার গেট, কুড়ি ফুট এলাকার ঘটনা। পরিবার সূত্রে জানা গিয়েছে, মদ্যপ অবস্থায় নিজের ছেলের দোকান থেকে জিনিসপত্র চুরি করে বিক্রি দিচ্ছিলেন ওই ব্যক্তি। সেই অভিযোগের জেরেই অশান্তির সূত্রপাত। অন্তত ২০ হাজার টাকার জিনিস বিক্রি করা হয়েছে বলে দাবি তাঁর ছেলের। রাগের মাথায় পরিবারের লোকেরা জি কুমার রাও নামে ওই বৃদ্ধকে বাড়ি ছেড়ে চলে যেতে বলেন। সেই রাগেই বাড়ির ছাদে উঠে যান ওই ব্যক্তি। তারপর কখন পাইপ দিয়ে নেমে নিজের ফ্ল্যাটের জানালার কার্নিশে বসেছিলেন, তা কেউ বুঝতে পারেননি। একটা সময় তিনি আর উঠতে বা নামতে পারছিলেন না।

পরিবারের দাবি, রাত দুটো নাগাদ কার্নিশে বসেই খুব জোরে জোরে চেঁচাতে থাকেন তিনি। বাড়ির লোক সেই আওয়াজ শুনতে পেয়ে ছাদ থেকে দেখতে পান জি কুমার রাও বাড়ির জানালার কার্নিশে বসে আছেন। আতঙ্কিত হয়ে পড়ে পরিবার। সঙ্গে সঙ্গে পরিবারের লোকেরা ১০০ ডায়ালে ফোন করেন। এরপর মহেশতলা থানার পুলিশকে পুরো বিষয়টি জানানো হয়। মহেশতলা থানার পুলিশ ঘটনাস্থলে এসে ওই ব্যক্তিকে নামানোর চেষ্টা করেন, কিন্তু কোনও ভাবে সক্ষম না হওয়ায় অবশেষে দমকলের কর্মীদের ঘটনাস্থলে আসতে বলা হয়। দমকলের কর্মীরা রাত দুটো থেকে তিন ঘণ্টার প্রচেষ্টায় অবশেষে তাঁকে নামাতে সক্ষম হন। আপাতত সুস্থই আছেন ওই ব্যক্তি।

উল্লেখ্য, গত শনিবার শহরের বেসরকারি হাসপাতালের জানালা দিয়ে কার্নিশে বেরিয়ে পড়েন এক রোগী। সঙ্গে সঙ্গে দমকলকে খবর দেওয়া হয়। কিন্তু কোনও অবস্থাতেই নামতে রাজি ছিলেন না ওই ব্যক্তি। প্রায় ঘণ্টা দেড়েক ধরে নানাভাবে তাঁকে নামানোর চেষ্টা হয়। কিন্তু সবই ব্যর্থ হয় শেষ পর্যন্ত। ঝুলন্ত অবস্থায় হাত ফস্কে যায়। আটতলা থেকে পড়ে যান ওই ব্যক্তি। ওই দিন সন্ধ্য়ায় তাঁর মৃত্য়ু হয়। মানসিক অবসাদেই তিনি এমনটা করেছিলেন বলে অনুমান।